শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিস্তা চুক্তির সমাধান যেকোনো সময়: কাদের

ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ফলে যেভাবে সীমান্ত চুক্তির বাস্তবায়ন হয়েছে ঠিক তেমনি তিস্তা সমস্যার সমাধান হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের আড়াই হাজারের আদূরিয়ায় ভুলতা ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের সাইট অফিসে যানজট নিরসন নিয়ে আয়োজিত সভায় মন্ত্রী এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, চুক্তি যেকোনো সময় হতে পারে। আমাদের মধ্যে যে সম্পর্ক আছে, সেই সম্পর্কের আলোকে এই কথাটা বলছি। সীমান্ত চুক্তির বাস্তবায়নের মতো দুরূহ কাজ, চ্যালেঞ্জিং কাজ যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি করে ফেলেছেন, সে তুলনায় এটা কোনো সমস্যাই না। এ সমস্যারও সমাধান হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মাদকের সঙ্গে সংশ্লিষ্ট কাউকে বর্তমান সরকার ছাড় দিচ্ছে না। অভিযোগ যদি প্রাথমিক তদন্তে প্রমাণ আসে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। তিনি যেই হোন, যে জায়গায় থাকেন। জনপ্রতিনিধি হোন, নেতা হোন, বড় রাজনীতিবিদ হোন- কাউকে ছাড় দেয়া হবে না। রাঘববোয়াল, চুনুপুটি কেউ ছাড়া পাবে না। নেটে সবাইকে আনা হবে। শুরু হয়েছে, দেখতে পাবেন।

তিনি বলেন, প্রতিবেশী দেশ মিয়ানমার শুধু তাদের দেশ থেকে স্রোতের মতো লাখ লাখ রোহিঙ্গা মুসলিমদেরই বিতাড়িত করে এদেশে পাঠায়নি, পাশাপাশি সুনামির মতো মাদকদ্রব্য ইয়াবাও পাঠিয়েছে।

সেতুমন্ত্রী বলেন, রমজান ও ঈদকে সামনে রেখে যানজট সহনীয় পর্যায় আনার লক্ষ্যে ফিটনেসবিহীন গাড়ি, অবৈধ নসিমন, করিমন চলাচল বন্ধ করতে হবে। সাধারণ মানুষের সুবিধার্থে আমিসহ কোনো ভিআইপি যদি আইন ভঙ্গ করে তাহলে তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন যথাযথ ব্যবস্থা নিবেন।

মহাসড়কে চাঁদাবাজির বিষয়ে মন্ত্রী বলেন, কিছু সংখ্যক পুলিশ রয়েছে, যারা চাঁদাবাজির সঙ্গে জড়িত। ওইসব পুলিশের সঙ্গে রাজনৈতিক নেতা-কর্মীরাও জড়িত রয়েছে। যদি কারো বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগের প্রমাণ পাওয়া যায় তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Spread the love