বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দর্শনার্থীদের পদচারণায় মুখরিত পঞ্চগড়ে বিনোদন ও পর্যটন কেন্দ্র

দর্শনার্থীদের পদচারণায় মুখরিত পঞ্চগড়ের বিনোদন ও পর্যটন কেন্দ্র এবং ঐতিহ্যবাহী স্থাপনাগুলি। ঈদের ছুটিতে অনেকেই পরিবার নিয়ে ছুটে এসেছেন পঞ্চগড়ে ঐতিহ্যবাহী দর্শনীয় স্থাপনা দেখতে।

দর্শনার্থীদের ভিড়ে পঞ্চগড়ের ডিসি পার্ক, তালমা রাবার-ড্যাম এলাকায় হিমালয় বিনোদন স্পট, রকস মিউজিয়াম, করতোয়া নদীর পাড়, বিজিবি ক্যান্টিন, বাইপাস মহাসড়ক, বদেশ্বরী মন্দির, মির্জাপুর শাহী মসজিদ, বার আউলিয়ার মাজার, বাংলাবান্ধা জিরো পয়েন্ট-ইমিগ্রেশন চেকপোস্ট, ভারত-বাংলাদেশের সীমান্তবর্তী মহানন্দা নদীর পাড়, তেঁতুলিয়া ডাকবাংলো, পিকনিক কর্নার, কাজী অ্যান্ড কাজী টি এস্টেট, আনন্দ ধারা, আনন্দ গ্রাম, শিশু পার্ক, মুক্তাঞ্চল তেঁতুলিয়ার স্মৃতিসৌধ, ভিতরগড়ের পৃথু রাজার মহারাজার দিঘী, ভীমের জঙ্গল, বাংলার শ্রেষ্ঠ সুলতান হোসেন শাহের হোসেন দিঘীর গড়, মোগল সেনাপতি মীর জুমলার মীরগড়, ইখতিয়ার উদ্দীন মোহাম্মদ বখতিয়ার খিলজির রাজনগড় মুখরিত জনপদে পরিণত হয়েছে।

রংপুরের তাজহাট এলাকার দর্শনার্থী মো. রফিকুল ইসলাম জানান, পরিবারের সবাইকে নিয়ে পার্কে ঘুরতে এসেছি। সীমান্ত ঘেরা জেলার অপরুপ দৃশ্য বেশ চমৎকার।

দিনাজপুর শহরের নিউটাউন বাসিন্দা মোছা. সোনিয়া রহমান জানান, সন্তানদের নিয়ে ঈদের ছুটির কিছুটা সময় পঞ্চগড়ের বেশ কিছু জায়গা ঘুরে দেখ চাই। তাই আজ এখানে আসা। এখানে এসে বেশ ভালো লাগছে। বিশেষ করে চা বাগান এবং নদী থেকে পাথর তোলার অপরুপ দৃশ্য আমাকে মোহিত করেছে।

জেলার তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস জানান, এই এলাকায় পিকনিক কর্নারসহ বিভিন্ন এলাকায় পর্যটকদের বসার, শিশুদের জন্য খেলাধুলার ব্যবস্থা ও সৌন্দর্য্য বর্ধনে বেশ কিছু কাজ করা হয়েছে। দিন দিন দর্শনার্থীর সংখ্যা বাড়ছে। এ বিষয়টি মাথায় রেখে পঞ্চগড় জেলাকে নতুন করে সাজানোর সিদ্ধান্তের কথা ভাবছে সরকার। সিদ্ধান্ত গৃহিত হলে খুব দ্রুত সময়ে গৃহিত সিদ্ধান্তগুলি বাস্তবায়ন করা হবে।

Spread the love