বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরের বীরগঞ্জে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগে স্কুল শিক্ষককে গ্রেফতার ও বিচারের দাবীতে অভিভাবক ও এলাকাবাসীর মানববন্ধন

Birganj  Manob দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে স্কুল শিক্ষক কর্তৃক এক ছাত্রী ধর্ষনের বিচার ও ধর্ষক শিক্ষককে গ্রেফতারের দাবীতে এবং প্রতিবাদকারী জনতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে অভিভাবক ও এলাকাবাসী।

মঙ্গলবার দুপুর ১২টায় বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ বাজারে আয়োজিত মানববন্ধনে অভিভাবকসহ এলাকার কয়েক হাজার মানুষ অংশ নেয়।

এ সময় তারা বীরগঞ্জ উপজেলার আমিনা-করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনজিৎ রায়কে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষনা দেন তারা।

এলাকাবাসী ও পরিবারের অভিযোগ ধর্ষণের ঘটনার বিচারের জন্য প্রশাসন সহ জনপ্রতিনিধিদের কাছে গেলে কোন প্রকার সহযোগীতা না করে যারা ধর্ষণের প্রতিবাদ করেছেন তাদের বিরুদ্ধে ধর্ষককে দিয়ে মিথ্যে চাঁদাবাজীর মামলা দায়ের করিয়েছেন।

এ সময় ছাত্রীরা মানব বন্ধনে অংশগ্রহণ করার জন্য বিদ্যালয় থেকে বেড়িয়ে আসলে শিক্ষকরা জোড়করে তাদেরকে ক্লাশে ফিরিয়ে নিয়ে যায়।

বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী তৃষ্ণা রায় জানান, বিষয়টি নিয়ে আমরা লজ্বায় মুখ দেখাতে পারছিনা। আমরা দ্রুত শিক্ষককে গ্রেফতার করে বিচারের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মোঃ দুলাল সরকার জানান, এ ন্যাক্কার জনক ঘটনার প্রতিবাদ করতে গিয়ে আমি সহ তিনজনকে চাঁদাবাজী মামলার আসামী হয়েছি।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য টংক নাথ রায় জানান, এই ঘটনার বিচার দলমত নিPic-Birganj-01র্বিশেষে সকলেই চায়। কিন্তু একটি মহলের কারণে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ কঠিন হয়ে পড়েছে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ জানান, গত ১৮ আগষ্ট লিখিত ভাবে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক বরাবরে আবেদন করেছেন ঘটনার স্বীকার ছাত্রীটি। আবেদনের প্রেক্ষিতে গত ২৩ আগষ্ট শিক্ষককে সাময়িক ভাবে বরখাসত্ম করা হয়েছে। এবং তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, বীরগঞ্জে আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীকে বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনজিত কুমার নোট দেওয়ার কথা বলে বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের পশ্চিম ভোগডুমা গ্রামের একটি বাড়ীতে নিয়ে গিয়ে জোড়পূর্বক ধর্ষক করেন।

ধর্ষিতার পরিবারের অভিযোগ পুলিশ তাদের অভিযোগ গ্রহন করেনি। পরে তার আদালতে মামলা দায়ের করেছেন।

তাদেরকে সহযোগিতা করার অভিযোগে ধর্ষক রনিজিত রায় বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মোঃ দুলাল সরকার, স্থানীয় যুবক হাবিবুর রহমান ও জলিলুর রহমানের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা করলে পুলিশ রাতেই জলিলুরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছেন।

 

Spread the love