শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরের বীরগঞ্জে স্কুল ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামী স্কুল শিক্ষক রঞ্জিত গ্রেফতার।

দিনাজপুর প্রতিনিধি: বহুল আলোচিত দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার আমিনা-করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের স্কুল শিক্ষক কর্তৃক ৮ম শ্রেণীর ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামী ঔ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনজিৎ রায়কে পুলিশ গ্রেফতার করেছে।

শুক্রবার রাত সাড়ে ১০টায় বীরগঞ্জ পৌর শহর থেকে তাকে গ্রেফতার করে।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কেএম শওকত হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে অভিযুক্ত রনজিৎ রায় গ্রেফতারের সংবাদ ছড়িয়ে পড়ছে রাতেই থানায় শত শত মানুষ ভীড় জমায়।

প্রসঙ্গত, গত ১০জুলাই বীরগঞ্জে আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীকে বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনজিত কুমার নোট দেওয়ার কথা বলে বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের পশ্চিম ভোগডুমা গ্রামের একটি বাড়ীতে নিয়ে গিয়ে জোড়পূর্বক ধর্ষক করেন।

ধর্ষিতার পরিবারের অভিযোগ ধর্ষণের ঘটনার বিচারের জন্য প্রশাসন সহ জনপ্রতিনিধিদের কাছে গেলে কোন প্রকার সহযোগীতা না করে যারা ধর্ষণের প্রতিবাদ করেছেন তাদের বিরুদ্ধে ধর্ষককে দিয়ে মিথ্যে চাঁদাবাজীর মামলা দায়ের করিয়েছেন। পরে তারা বিদ্যালয়ে লিখিত অভিযোগ করে। সেখানে কোন বিচার না পেয়ে আদালতে মামলা দায়ের করেছেন।

তাদেরকে সহযোগিতা করার অভিযোগে ধর্ষক রণজিৎ রায় বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মোঃ দুলাল সরকার, স্থানীয় যুবক হাবিবুর রহমান ও জলিলুর রহমানের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা করলে পুলিশ রাতেই জলিলুরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছেন।

 

এরপর এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতারের দাবিতে আন্দোলনে নামেন। আন্দোলনের উত্তাপ ছড়িয়ে পড়ে পুরো উপজেলায়। আন্দোলনের চাপে পুলিশ ২ সেপ্টেম্বর আদালতের নির্দেশে মামলা গ্রহণ করে এবং ধর্ষককে গ্রেফতার করতে বাধ্য হয়।

 

Spread the love