বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরের হাসাপাতালে টয়লেটের প্যান ভেঙ্গে উদ্ধার হওয়া শিশুটির ঠিকানা হল স্বপ্নের দেশ আমেরিকায়

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে হাসপাতালের টয়েলেটের প্যান ভেঙ্গে আহত অবস্থায় উদ্ধার হওয়া কলেজ পড়ুয়া কুমারি মাতার সদ্য প্রসব করা নবজাতক শিশুটির অবশেষে স্থায়ী ঠিকানা হয়েছে। আর তাকে কুমারি মাতার বোঝা হয়ে বাঁচতে হবেনা। তার ঠিকানা হয়েছে স্বপ্নের দেশ আমেরিকায়। একেই বলে ভাগ্যবানের বোঝা, ভগবান বহে!

গত ১৯ জুন মঙ্গলবার সন্ধ্যায় দিনাজপুর শহরের বাসিন্দা আমেরিকা প্রবাসী দম্পতি সকল আইনী পক্রিয়া সম্পন্ন করে ছেলে শিশুটিকে তাদের উত্তরাধীকারি হিসাবে গ্রহণ করেছেন। সে সময় হাসাপাতালের সবার মাঝে বয়ে যায় আনন্দের বন্যা। সে এক অন্যরকম অনুভূতি।

জানা যায়, ১১ জুন সোমাবার দুপুর ১ টা ৫২ মিনিটে দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ঠ জেনারেল হাসাপাতালে কুমারি মাতা একটি ছেলে শিশু সন্তানের জন্য দেয়। পরে সে ঐ সন্তানটিকে হত্যার জন্য টয়লেটের প্যানের মধ্যে ঠেলে মাথা ঢুকিয়ে দেয়। এ সময় টয়লেটের ভিতর থেকে নবজাতকের কান্না শুনতে পেয়ে ওয়ার্ডের অন্যান্য রোগীর লোকজনরা ওয়ার্ডের নার্সদের খবর দেয়। খবর পেয়ে দ্রুত নার্স এবং ওয়ার্ড বয় ছুটে গিয়ে টয়লেটের পেইন ভেঙ্গে নবজাতকটিকেকে উদ্ধার করে। সঙ্গে মাকেও সেখান থেকে উদ্ধার করে গাইনী ওয়ার্ডে ও নবজাতককে আহত অবস্থায় শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।

ভাগ্যবানের বোঝা, ভগবান বহে! যার জীবনটাই ছিল অনিশ্চিত। নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে যায় শিশুটি। সেই শিশু সন্তানটির নয় দিন পর ঠিকানা হয়েছে স্বপ্নের দেশ আমেরিকায়।

দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ কুমার বক্সী বাচ্চুর মধ্যস্ততায় আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ সোহেল রানা গত মঙ্গলবার সন্ধ্যায় শিশুটিকে সকল আইনী পক্রিয়া সম্পন্ন করে আমেরিকা প্রবাসী দম্পতির কোলে তুলে দেন।

Spread the love