শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি : মানুষ যদি আল্লাহর গোলামী বা দাসত্ব করে তবে পৃথিবীর সব কিছু মানুষের গোলামী করবে। মানুষ যদি আলস্নাহর নির্দেশ মোতাবেক চলে তবে পৃথিবীর সব কিছু মানুষের নির্দেশ মেনে চলবে। কারণ পৃথিবীর সব কিছু মানুষের কল্যাণের জন্য সৃষ্টি করা হয়েছে এবং মানুষকে সৃষ্টি করা হয়েছে আলস্নাহর গোলামী বা দাসত্ব করার জন্য। তাই মানুষের প্রধান ও প্রথম কাজ আল্লাহর গোলামী বা দাসত্ব করা ও তার নির্দেশ মোতাবেক জীবনকে পরিচালিত করা।

বৃহস্পতিবার রাত ১১টায় দিনাজপুর শহরের মিনার মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে দক্ষিণ বালুয়াডাঙ্গা শাহী জামে মসজিদ আয়োজিত ওয়াজ মাহফিলে আমন্ত্রিত ওলামায়ে কেরামগন এসব কথা বলেন। ওলামায়ে কেরামগন আরো বলেন, সর্বক্ষেত্রে মানুষকে আল্লাহর হুকুম পালন করতে হবে, তবে সবাই মানুষের কথা শুনবে। কর-কারখানার মালিকরা যদি আল্লাহ পাকের হুকুম পালন করে তবে সেই কারখানার শ্রমিকরাও মালিকের নির্দেশ মত চলবে এবং কারখানার উন্নতির জন্য সচেষ্ট থাকবে। বাড়ীর গৃহকর্তা আল্লাহর হুকুম পালন করলে তার স্ত্রী ও সন্তানরাও তার কথা শুনবে। আমরা যদি সব সময় আল্লাহর হুকুম পালন করি তবে পশু-পাখি সবাই আমাদের কথা শুনবে। ওলামায়ে কেরামগন বলেন, ওয়াজ শোনার জন্য আসলে এই ওয়াজ মানুষের কোন কাজে আসবে না। যদি ওয়াজ মাহফিলে দ্বীন বা ধর্মীয় শিক্ষা শিখতে আসেন তবেই সেই ওয়াজ কাজে আসবে।

দক্ষিণ বালুয়াডাঙ্গা শাহী জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ কবিরুল ইসলাম জুয়েল’র সভাপতিত্বে ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও ধর্মানুরাগী আলহাজ্ব সাদিক রিয়াজ চৌধুরী পিনাক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিরল মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ হতে আগত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন, বিশিষ্ট আলেম ও খতিক মাওলানা মুফতি মোঃ আব্দুল বাসিত খাঁন। অন্যান্যের মধ্যে ওয়াজ করেন পার্বতীপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ হুমায়ূন কবির, দক্ষিণ বালুয়াডাঙ্গা জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মাহমুদুল হাসান সাঈদী প্রমুখ। ওয়াজ মাহফিলে স্থানীয় ওলামায়ে কেরামগন ও বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ অংশগ্রহন করেন।

Spread the love