বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৯ ও সুস্থ ৮ জন আর করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি ॥ গত ২৪ ঘন্টায় জেলায় ১৯ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং এ যাবত ২৮৭ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৪৮০ জন। আজ সংক্রমনের হার ৮.৪৪ শতাংশ। দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬০ জন। সদরে ৭৯টি নমুনা পরীক্ষার মধ্যে ৮ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ১০.১২ শতাংশ। এ যাবত সদরে মোট মৃত্যুর সংখ্যা ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। থামছে না করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা-নামা থাকলেও বর্তমানে জেলায় ও সদরে সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ যথাযথভাবে পালন করলে সংক্রমনের হার আরো কমবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৮ জন, বিরলে ২, চিরিরবন্দরে ২, ফুলবাড়ীতে ৬ ও কাহারোল উপজেলায় ১ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৪৮০ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৯১৫ জন, বিরল ৯১৯, বিরামপুর ৫৯০, বীরগঞ্জ ৫৪১, বোঁচাগঞ্জ ৬৭৯, চিরিরবন্দর ৫৭০, ফুলবাড়ী ৬৮০, ঘোড়াঘাট ১১৪, হাকিমপুর ৩০৬, কাহারোল ৩৪১, খানাসামা ৩৯৩, নবাবগঞ্জ ৩৩১ ও পার্বতীপুর ১১০১ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৮ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪১৩৩ জন।
এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৮৭ জন।
বর্তমানে ৩৬ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ৭৩ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২৮৮টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুররহিম মেডিকেল কলেজ আরটি পিসিআর ল্যাব থেকে ২২৫টি রিপোর্টের মধ্যে ১৯টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৭৮৬০০টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৭৫৩৬৯টি। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৫৪ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৯৮১৫ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৯ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৯২৮২ জন। বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৬০ জন এবং শনাক্তের হার ৮.৪৪%।

Spread the love