বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যু; নতুন আক্রান্ত ৪২ জন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সহকারী স্বাস্থ্য পরিদর্শক শাহ মো. রফিকুল আলম। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে জেলায় আরও মৃত্যু হয়েছে ২৯জনের৷
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় মৃত শাহ মো.রফিকুল আলম (৫৬) সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সহকারী স্বাস্থ্য পরিদর্শক। তার বাড়ি দিনাজপুর ৬ নং উপ-শহরে। ২৮ জুলাই করোনা আক্রান্ত পজেটিভ রিপোর্ট আসে তার। এর পর হাসপাতালে ভর্তি করা হলে আজ রাতে তার মৃত্যু হয়। তার মৃত্যুতে জেলা সিভিল সার্জন অফিস শোক প্রকাশ করে শোক বার্তা দিয়েছেন।
আজ সোমবার সদরে ৪০ জনসহ জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে আরও ৪৩ জন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৭৮৭ জন। আর আজ ৮০ জনসহ করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন, ১২৫৪ জন। তবে,জেলা সদরে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে আশংকাজনক হারে। এনিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ উদ্বিগ্ন হয়ে পড়েছে। আজ সোমবার জেলায় ৪৩ জন করোনা আক্রান্ত রোগী সনাক্তের মধ্যে সদরেই ৪০ জন। গতকাল রোববার ১৯ জন করোনায় আক্রান্ত সনাক্তর মধ্যে ১৮ জনই ছিলো সদরে।১৩টি উপজেলা নিয়ে দিনাজপুর জেলা। এ পর্যন্ত জেলার ১৩ টি উপজেলায় ১৭৮৭ করোনা আক্রান্তর মধ্যে সদরেই আক্রান্ত ৭৯৪জন। জেলায় এ পর্যন্ত করোনায় ৩৮ জন মৃত’র মধ্যে সদরেই মৃতের সংখ্যা ১০ জন। করোনা উপসর্গ নিয়ে জেলায় যে ২৯ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সদরেই মৃত্যু হয়েছে ১১ জনের।
সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুস জানান,দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৪ ঘন্টায় ৮৭টি নমুনা পরীক্ষা করা হলে ৪২টি রিপোর্ট পজেটিভ এসেছে। এর মধ্যে দিনাজপুরের সদরে ৩৯ জন,বিরলে ২ জন এবং বীরগঞ্জে একজন রয়েছে।

Spread the love