শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ২৮ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৯৪২

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৪২ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ৫০ জনসহ এ পর্যন্ত ৫৫৩ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (১১ জলাই) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৯৪২ জনে। আর নতুন ৫০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫৩ জন। আর এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্ত ২৮ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় সদরে ১৫ জন, বিরলে ৬ জন, পার্বতীপুরে একজন, কাহারোরে দুইজন, ফুলবাড়ীতে দুইজন, খানসামায় একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন। আর নতুন সুস্থ ৫০ জনের মধ্যে সদরে ৪ জন, বিরামপুরে ৩০ জন, কাহারোলে ৪ জন, ফুলবাড়ীতে দুইজন, চিরিরবন্দরে ৩ জন, খানসামায় ৩ জন, বিরলে একজন ও হাকিমপুর উপজেলায় ৩ জন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত মোট ৯৪২ জনের মধ্যে সদর উপজেলায় ৩৩৫ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৬১ জন, বোচাগঞ্জে ২৪ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৪৯ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ৩০ জন (মৃত দুইজনসহ), খানসামায় ৪৫ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৭১ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৭০ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ৩৩ জন (মৃত একজনসহ), বিরামপুরে ১০৬ জন, নবাবগঞ্জে ৪৮ জন, হাকিমপুরে ১১ জন ও ঘোড়াঘাটে ৫৯ জন (মৃত একজনসহ)।

অপরদিকে সুস্থ ৫৫৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৭৩ জন, বিরলে ৪৩ জন, বোচাগঞ্জে ২০ জন, কাহারোলে ২৩ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ৩৩ জন, চিরিরবন্দরে ৪৭ জন, পার্বতীপুরে ৩৯ জন, ফুলবাড়ীতে ২০ জন, বিরামপুরে ৬৫ জন, নবাবগঞ্জে ৩০ জন, হাকিমপুরে ৮ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩৩ জন।

তিনি জানান, এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে দুইজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে দুইজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৭ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২২ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১০৪টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২৮ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১০৬টিসহ এ পর্যন্ত ৮১১৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১০৪টিসহ ৮০৮৩টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৪৬ জনসহ এ পর্যন্ত ১৪৪৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ৩৫৫৪ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৮ জন ও ১৭ জনের হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Spread the love