মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ২৭ জনসহ এ পর্যন্ত ৯৬৯ জন করোনায় আক্রান্ত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৬৯ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ২২জনসহ এ পর্যন্ত ৫৭৫ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (১২ জলাই) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৯৬৯ জনে। আর নতুন ২২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৭৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় বিরামপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ২৭ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই সদরে ১৫ জন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে ৯ জন ও বিরামপুর উপজেলায় একজন। আর নতুন সুস্থ ২২ জনের মধ্যে সদরে ৮ জন, ঘোড়াঘাটে ৬ জন, বিরামপুরে দ্ইুজন, নবাবগঞ্জে দুইজন, ফুলবাড়ীতে একজন, কাহারোলে একজন, খানসামায় একজন ও পার্বতীপুর উজেলায় একজন।
সিভিল সার্জন জানান, আক্রান্ত মোট ৯৬৯ জনের মধ্যে সদর উপজেলায় ৩৫০ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৬১ জন, বোচাগঞ্জে ২৪ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৪৯ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ৩০ জন (মৃত দুইজনসহ), খানসামায় ৪৩ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৭৩ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৭৯ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ৩৩ জন (মৃত একজনসহ), বিরামপুরে ১০৭ জন, নবাবগঞ্জে ৫০ জন, হাকিমপুরে ১১ জন ও ঘোড়াঘাটে ৫৯ জন (মৃত একজনসহ)।
অপরদিকে সুস্থ ৫৭৫ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৮১ জন, বিরলে ৪৩ জন, বোচাগঞ্জে ২০ জন, কাহারোলে ২৪ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ৩৪ জন, চিরিরবন্দরে ৪৭ জন, পার্বতীপুরে ৪০ জন, ফুলবাড়ীতে ২১ জন, বিরামপুরে ৬৭ জন, নবাবগঞ্জে ৩২ জন, হাকিমপুরে ৮ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩৯ জন।
তিনি জানান, এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে দুইজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে দুইজন, বিরামপুরে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৮ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২২ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৬৩টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২৭ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৬৪টিসহ এ পর্যন্ত ৮১৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৬৩টিসহ ৮১৪৬টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১২৭ জনসহ এ পর্যন্ত ১৪৬০৩ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩৫২ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪ জন ও ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Spread the love