শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ২০ জনসহ করোনায় মোট আক্রান্ত ৩৩১৯ জন ॥ নতুন একজনসহ এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ২০ জন করোনায় আক্রান্ত রোগি শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সর্বমোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৩১৯ জনে। আর কাহারোল উপজেলায় নতুন একজনসহ এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৩৩১৯ জনের মধ্যে ৩১৬০ জন সুস্থ ও ৬৯ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৯০ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (২১ সেপ্টেম্বর) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ৯০টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে নতুন করে ২০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৩১৯ জনে। তবে সোমবার কেউ সুস্থ হয়নি। কাহারোলে নতুন একজনসহ এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে সদরেই ১১ জন, বিরলে একজন, বীরগঞ্জে দুইজন, চিরিরবন্দরে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৪ জন। সোমবার শনাক্তের হার ছিল ২২ শতাংশ।

জেলায় আক্রান্ত ৩৩১৯ জনের মধ্যে সদর উপজেলায় ১৫৯৭ জন, বিরলে ২১৯ জন, বিরামপুরে ২৮৩ জন, বীরগঞ্জে ১০৫ জন, বোচাগঞ্জে ৯৪ জন, চিরিরবন্দরে ১৫০ জন, ফুলবাড়ীতে ১২৫ জন, ঘোড়াঘাটে ৮৩ জন, হাকিমপুরে ৮২ জন, কাহারোলে ১০৯ জন, খানসামায় ৭৭ জন, নবাবগঞ্জে ১০৮ জন ও পার্বতীপুর উপজেলায় ২৮৭ জন।

তিনি জানান, এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৪ জন, বিরলে ৫ জন, বিরামপুরে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে ৮ জন, ফুলবাড়ীতে ৭ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় একজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৯৩টি নমুনাসহ এ পর্যন্ত ১৮৪০০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯০টিসহ এ পর্যন্ত ১৮৩৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৮৭ জনসহ এ পর্যন্ত ২৪১২২ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৭৮ জন ও হাসপাতালে ১২ জন ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। 

Spread the love