শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে জিয়া হার্ট ফাউন্ডেশনে ৫ মাস যাবত বেতন বন্ধ স্টাফদের দূর্দশা চরমে

বেলাল উদ্দিন : ৫ মাস যাবৎ বেতন ভাতা বন্ধা থাকায় বিপাকে পড়েছেন দিনাজপুর শহরে অবস্থিত জিয়া হার্ট ফাউন্ডেশ এন্ড রিসার্স সেন্টার হাসপাতালের চিকিৎসকসহ ২৫৫জন কর্মচারী। টাকার অভাবে মানবেতর জীবন যাপন করছেন তারা। এদের অনেকেই নতুন চাকুরীর সন্ধান করছেন আবার অনেকেই বকেয়া বেতনের আশায় কর্মস্থলে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 

খোঁজ নিয়ো জানা যায়, এই হাসপাতালে প্রতিদিন লক্ষাধিক টাকা আয় হয়। কিন্তু হাসপাতালে আয় তুলনায় ব্যায় বৃদ্ধি পাওয়ায় মাসের শেষে স্টাফদের বেতন পরিশোধ করার মত অবশিষ্ট টাকা থাকেনা। ফলে বকেয়া বেতন অংক বৃদ্ধি পায়। ৫ মাস ধরে বেতন বন্ধা থাকায় বিশেষ করে নিম্ন শ্রেণীর কর্মচারীদের দূর্দশা পহাতে হচ্ছে বেশী। বন্ধ হয়ে গেছে ছেলে-মেয়েদের লেখাপড়া, কোচিং ও টিউশনি। অনাহারে অর্দাহারে কয়েক কিলোমিটার পায়ে হেটে এসে হাসপাতালে আসা যাওয়া করছে।

 

১৯৯২ সালে দিনাজপুর শহরের উপশহরে জিয়া হার্ট ফাউন্ডেশন স্থাপন করা হয়। অত্যাধুনিক যন্ত্রপাতি সজ্জিত এই হাসপাতালটি চিকিৎসাক্ষেত্রে সাফল্যের অনেক দৃষ্টান্ত স্থাপন করেছে। এখানে রয়েছে ৫জন কনসালটেন্ট চিকিৎসকসহ অন্যান্য চিকিৎসক আর রয়েছে ২৫০ জন অন্যান্য কর্মচারী। এই প্রতিষ্ঠানটি বর্তমানে রাজধানীর পরেই দেশের বৃহত্তম হার্ট চিকিৎসার হাপাতাল।

Spread the love