শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে টাকা আত্মসাত করে উধাও এক কোম্পানী !

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে চাকুরী দেয়ার নামে কোটি কোটি টাকা টাকা গ্রহণ করে আত্মসাৎ করে পালিয়েছে মোনাভি অল বাংলাদেশ প্রাইভেট লিমিডেট নামে একটি কোম্পানী।

আত্মসাতসহ এই প্রতারনার সাথে জড়িতদের গ্রেফতার করে টাকা ফেরতৎসহ উপযুক্ত শাস্তির দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্থ কর্মচারীরা। এই ঘটনায় কোতয়ালী থানায় একটি অভিযোগও দায়ের করেছেন ক্ষতিগ্রস্থরা।

মঙ্গলবার সন্ধার আগে বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ঝলঝলি গ্রামে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক শামীমা আজাদের নির্মাধীন বাড়ির সামনে প্রায় ৩ শতাধিক ক্ষতিগ্রস্থ কর্মচারী এই মানববন্ধন পালন করে। এসময় কোম্পানীর কেউ ওই বাড়ীতে কেউ ছিলেন না।

ক্ষতিগ্রস্থ কর্মচারীরা জানায়, প্রায় ৬-৭ মাস ধরে মোনাভি অল বাংলাদেশ প্রাইভেট লিমিডেট কোম্পানীর চেয়ারম্যান গাজীপুর জেলার সদর উপজেলার পিরুজালি উত্তরপাড়া গ্রামের জামাল হোসেন মুকুল, ব্যবস্থাপনা পরিচালক বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ঝলঝলি গ্রামের শামীমা আজাদ ও তার স্বামী আবুল কালাম আজাদসহ কয়েকজন দিনাজপুরের সদর, বীরগঞ্জ ও ফুলবাড়ী উপজেলায় ৪টি শাখা অফিস খুলে বিভিন্ন পদে কর্মচারী নিয়োগ দেয়ার জন্য প্রায় ৪ শতাধিক ব্যাক্তির নিকট থেকে ৫০-৬০ হাজার করে টাকা গ্রহণ করে। এছাড়াও বেশ কিছু লোকজনের কাছে রিয়েল ষ্টেট ব্যবসার নামে ৬-৭ লাখ টাকা করে গ্রহণ করে। কিন্তু কিছুদিন অফিস পরিচালনা করে গত ১০ মে হঠাৎ করে উধাও হয়ে যায়। পরে তাদের মোবাইলে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি।

ওই কোম্পানীর ক্ষতিগ্রস্থ কর্মচারী মোহাম্মদ উল্লাহ বাবু জানান, অনেকেই আছেন যারা জমি বিক্রি, ঋণ কিংবা ধার করে টাকা দিয়েছেন। এই ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের জন্য তিনি দিনাজপুর কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানান।

কোম্পানীর আরেক কর্মচারী সিরাজুল ইসলাম মানিক বলেন, ‘বেকার ছিলাম। কোথাও চাকুরী না পেয়ে অবশেষে ৬০ হাজার টাকায় এই কোম্পানীতে প্রবেশ করি। কোনভাবেই বুঝতে পারিনি কোম্পানীটি টাকা মেরে দিয়ে পালিয়ে যাবে।

Spread the love