শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে ধানসহ ফসলের ন্যায্য মূল্যের দাবিতে মহাসড়কে ধানের বস্তা ফেলে অবরোধ

শেখ সাবের আলী, ষ্টাফ রিপোর্টার, ফুলবাড়ী : ধানসহ সকল ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতসহ ১০ দফা দাবী পূরণে সড়ক, মহাসড়ক, রাজপথে ধানের বসত্মা ফেলে ১০ মিনিট প্রতিকী অবরোধ পালন করেছেন জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতি।

 

বৃহস্পতিবার বিকেল ৪টায় দিনাজপুরের বিভিন্ন উপজেলার মহাসড়কে ধান ফেলে এ অবরোধ কর্মসূচী পালন করে।

 

এর আগে ক্ষেতমজুর সমিতির নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে ধানের বস্তা নিয়ে মহাসড়কে অবস্থান নেয়।

 

DINAJPUR  Keth MOJUR Photo-01এ সময় বক্তব্য রাখেন জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় আহবায়ক আমিনুল ইসলাম বাবলু, দিনাজপুর জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতির সভাপতি জিল্লুর রহমান ও সাধারণ সম্পাদক বিকাশ রায়, জুয়েল মন্ডল, আমিনুল ইসলাম বাবু, শাহজান হোসেন একরাম ও ডালিম কুমার রায় প্রমুখ।

 

বক্তারা বলেন, দেশে ৩ কোটি ৩৮ লক্ষ টন খাদ্য উৎপাদন হলেও সরকার নামমাত্র ৮ থেকে ১০ লক্ষ মেট্রিক টন ধান চাল ক্রয় করে। ভারত থেকে খাবার অনুপযোগী লক্ষ লক্ষ টন চাল আমদানী করে অসাধু ব্যবসায়ীরা অবৈধ মুনাফা লুটছেন। অথচ কৃষক তার ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন না।

 

DINAJPUR  Keth MOJUR Photo-02ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতকরণ, কৃষি উপকরণের দাম কমানো, গ্রাম শহরে গরীব মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুসহ ১০ দফা দাবী পূরণের লক্ষ্য তারা বিকেল ৪টা থেকে ৪টা ১০ মিনিট পর্যন্ত সড়ক, মহাসড়ক ও রাজপথে ধানের বস্তা ফেলে ১০ মিনিট প্রতিকী অবরোধ এবং বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করেন বলে নেতৃবৃন্দ জানান।

Spread the love