শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে নতুন আরো ১২ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৬১৩ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৬১৩ জন। একই সময়ে নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৩৩৩ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (৩০ জুন) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৬১৩ জনে। আর নতুন ১৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় সদর উপজেলায় ৩ জন, বিরামপুরে ৫ জন, চিরিরবন্দরে দুইজন, বীরগঞ্জে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। আর সুস্থ ১৪ জনের মধ্যে সদর উপজেলায় ১২ জন, বীরগঞ্জে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। এছাড়া এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, আক্রান্ত ৬১৩ জনের মধ্যে সদর উপজেলায় ২০০ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৪৩ জন, বোচাগঞ্জে ২১ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ২৪ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ২৩ জন, খানসামায় ৩৩ জন, চিরিরবন্দরে ৫৫ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৪২ জন (একজন মৃতসহ), ফুলবাড়ীতে ২০ জন, বিরামপুরে ৭১ জন, নবাবগঞ্জে ৩৩ জন, হাকিমপুরে ৬ জন ও ঘোড়াঘাটে ৪২ জন (মৃত একজনসহ)।

অপরদিকে সুস্থ ৩৩৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৯৫ জন, বিরলে ৩৬ জন, বোচাগঞ্জে ১৭ জন, কাহারোলে ১২ জন, বীরগঞ্জে ১৭ জন, খানসামায় ৭ জন, চিরিরবন্দরে ১৩ জন, পার্বতীপুরে ৩৪ জন, ফুলকাড়ীতে ১৬ জন, বিরামপুরে ২৯ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন।

তিনি জানান, এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৯৩টি নমুনাসহ এ পর্যন্ত ৬৮২৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৮টিসহ এ পর্যন্ত ৬৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৬৫ জনসহ এ পর্যন্ত ১২৬৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এছাড়া হোম আইসোলেশনে রয়েছেন ২৪৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫ জন ও ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Spread the love