শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে নিবিড় আন্তরিকতায় উত্তর তরঙ্গ সাহিত্য পরিষদের সহিত্য সভা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি : গতকাল উত্তর তরঙ্গ সাহিত্য পরিষদের ত্রৈমাসিক সহিত্য সভা ও সংগঠনটির সাহিত্য সাময়িকী ‘জলঢেউ’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাতটায় হোটেল কনকর্ডের ছাদে অনুষ্ঠিত এই সাহিত্য সভা ছিল নিবিড় আমত্মরিকতায় ভরা।

শারদীয় সন্ধ্যার এই সাহিত্য উৎসবে সভাপতিত্ব করেন, উত্তর তরঙ্গ সাহিত্য পরিষদের সভাপতি স্বরম্নপ কুমার বক্শী বাচ্চু। সভা সঞ্চালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আয়েশা সিদ্দিকা রম্নমা। বর্ষীয়ান কবি মোহাম্মদ আমজাদ আলী সাময়িকীটির মোড়ক উম্মোচন করেন। সাময়িকীতে যাঁদের কবিতা ও গল্প স্থান পেয়েছে তাঁদের মধ্য থেকে স্বরচিত কবিতা আবৃত্তি করে শোনান, সদর উদ্দীন আহমেদ, মাহবুব আলী, শেখ আবুল হাসানাত, মোজাম্মেল বিশ্বাস, শাহবাজ আলী খান, আবুল হোসেন আকন্দ, ফাতেমা বেগম, ইয়াসমিন আরা রানু, রম্ননা লায়লা, মোঃ রেজাউল ইসলাম ঝুনু, ইসরাইল বেপারী ও মোঃ মাসুদ রানা। স্বরচিত গল্প পড়ে শোনান চঞ্চল গুপ্ত।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর এক প্রাণবমত্ম আলোচনা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন অধ্যাপক জলিল আহমেদ, ডঃ মাসুদুল হক এবং আবুল কাশেম অরম্ন। অনুষ্ঠানটি আরো আনন্দদায়ক হয়ে উঠে সংগঠনটির সম্পাদক মোঃ আখতারম্নল আলম বুলুর আগমনে। প্যারালাইসিসের শিকার হয়ে তিনি দীর্ঘদিন ধরে শয্যাশায়ী। তারপরেও তিনি তাঁর সহধর্মিনী এবং এক ভক্তের সাহায্যে অনুষ্ঠানে উপস্থিত হন। সবশেষে উপস্থিত কবি সাহিত্যিকদের নিজ ব্যয়ে নৈশভাজে আপ্যায়িত করেন উত্তর তরঙ্গ সাহিত্য পরিষদের সভাপতি স্বরম্নপ কুমার বক্শী বাচ্চু।

Spread the love