মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে পিটিআই ওরিয়েন্টেশন প্রোগ্রাম

কাশী কুমার দাস, স্টাফ রিপোর্টার : বিসিক দিনাজপুর এর ডিজিএম মোঃ হাসনাত হোসেন বলেছেন, শারীরিক বৃদ্ধি ও মানসিক বিকাশের জন্য আমাদের আয়ডিনযুক্ত লবন ব্যবহার করতে হবে। মসিত্মস্ক ও স্নায়ুতন্ত্রেও স্বাভাবিক বিকাশ ও কার্যকর রাখার জন্য আয়োডিন অপরিহার্য। এছাড়া আয়োডিন থাইরয়েড হরমান তৈরি করে। যা রক্তের মাধ্যমে চলাচল করে। দেহের বিভিন্ন অংশের প্রতিক্রিয়াকে নিয়ন্ত্রন করে। আসুন আয়োডিনযুক্ত লবন ব্যবহারে সকলকে সচেতন করি।

‘‘বুদ্ধিদীপ্ত থাকতে চাই-আয়োডিন যুক্ত লবন খাই’’-এই শ্লোগানকে সামনে রেখে রোববার দিনাজপুর পিটিআই কনফারেন্স রুমে আয়োডিন যুক্ত লবন ব্যবহারে গণ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউনিসেফের সহযোগিতায়, সিআইডিডি প্রকল্প, বিসিক, ঢাকা’র সার্বিক তত্ত্বাবধানে এবং বিসিক দিনাজপুরের বাস্তবায়নে পিটিআই অরিয়েন্টেশন সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

 

দিনাজপুর পিটিআই এর সুপারিনটেনডেন্ট মোছাঃ দিলরুবা চৌধুরী এর সভাপতিত্বে বিশেষ অতিথি এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিআইডিডি প্রকল্প বিসিক, ঢাকার কর্মকর্তা মোঃ জাকির হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইন্সট্রাক্টর মোঃ মনসুর আলী, পিটিআই শিক্ষার্থী খাদিজা বেগম ও হুমায়ুন কবীর। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিসিক মৌমাছি কর্মসূচী সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সাজেদুর ইসলাম, প্রমশন অফিসার রাজিউর রহমান, সহকারী প্রশাসনিক কর্মকর্তা খাজা মইনুল হাসান সানজারী চিস্তি। সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিসিক দিনাজপুরের হিসাব রক্ষন কর্মকর্তা কাজী শাহীনুর আলম।

 

Spread the love