শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রকাশ্য মই ডলা দিয়ে ১০ একর জমির রোপা আমন ধান বিনষ্ট

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকেঃ শক্রুতার চরম বহিঃপ্রকাশ ঘটেছে, রোপা আমনের ফসলী জমিতে। দিনাজপুরে প্রকাশ্যে মই ডলা দিয়ে গুড়িযে দেয়া হয়েছে প্রায় ১০ একর জমির রোপা আমন ধান। কিন্তু প্রতিপক্ষরা একে অপরের প্রতি দোষ চাপাচ্ছেন। পুলিশের উপস্থিতিতে এ ঘটনা ঘটেছে ,বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিস্মিত এলাকার মানুষ।

আমন চাষাবাদে যখন কোমর বেঁধে মাঠে নেমেছেন কৃষক। মাঠে মাঠে চলছে জমি তৈরী,বীজতোলা ও রোপা লাগানোর উৎসব। ঠিক তখনি প্রকাশ্যে রোপা আমনের ফসলী জমিতে ঘটেছে শক্রুতার চরম প্রকাশ। শনি ও রোববার প্রকাশ্যে মই ডলা দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে প্রায় ১০ একর জমির রোপা আমন ধান। এ নিয়ে বিস্মিত এলাকার মানুষ।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার যশাই হাট তেরআনিয়া এলাকায় মৃত রিয়াজ উদ্দিন সরকারের দু’স্ত্রীর সন্তানদের মধ্যে ২০ একর পৈত্রিক জমি ভাগাভাগি নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার গ্রাম্য শালিসও হয়েছে। সমঝোতা না হওয়ায় বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। মিজানুর রহমান,মোকাররম হোসেন, মেহেরাব আলী,মশিউর রহমান, মতিউর রহমান ও মনিরুজ্জামানের সাথে বিমাতা ভাই তৈয়বুর রহমান ও তাসরিকুল ইসলামের মধ্যে এই বিরোধ। এই রোপা আমন ধান বিনষ্টের বিষয়টি তারা একে অপরের উপর দোষ চাপাচ্ছে।

কেউ কেউ বলছে পুলিশের উপস্থিতে ঘটেছে এ জঘন্য ঘটনা। বিবাদমান জমিতে তৈয়বুর রহমান ও তাসরিকুল ইসলামের পক্ষ হয়ে পুলিশ উপস্থিত থেকে বিপক্ষের লাগানো রোপা আমনের ফসলী জমি মই ডলা দিয়ে গুড়িয়ে দিয়েছে। তারা এ ধরনের ঘৃর্ন্য ঘটনার কঠোর শাস্তির দাবী জানিয়েছেন।

এ বিষয়ে পার্বতীপুর থানা পুলিশের সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু থানা কর্তৃপক্ষ মুখ খুলতে নারাজ।

প্রতিপক্ষরা মইয়ের ডলা দিয়ে গুড়িয়ে দিয়েছে, এই রোপা আমন ক্ষেত। শক্রুতার চরম বহিঃপ্রকাশ ঘটেছে এখানে। তাই এলাকাবাসী এই ফসল বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবী করেছে।

Spread the love