শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা উদ্বোধন

রফিক প্লাবন, দিনাজপুর ॥ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুরে ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৭-১৮’ এর উদ্বোধন করা হয়েছে।

১৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ৯টায় দিনাজপুর বড় ময়দানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্য দেন এবং উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী। উদ্বোধন শেষে অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে খেলোয়াড়দের সাথে পরিচিত হন প্রধান অতিথি।

প্রধান অতিথি স্কুল পড়–য়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। পৃথিবীর কম দেশেই এমন দৃশ্য দেখা যায় যে, সরকার প্রধান নিজে মাঠে গিয়ে খেলোয়াড়দের উৎসাহিত করছেন। আর যেহেতু এই প্রতিযোগিতা স্কুল পর্যায়ের, সেহেতু অবশ্যই প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি এই খেলায় মনোনিবেশ করতে হবে। খেলাধুলা ভাল, কিন্তু সেটি লেখাপড়া করার পাশাপাশি। আর লেখাপড়া করে শুধু এ প্লাস পাওয়াটা মুল লক্ষ হিসেবে নিলে চলবে না, বরং লেখাপড়া করার পাশাপাশি শিক্ষার্থীকে খেলাধুলা চর্চা, ভাল মনের মানুষ, সুস্বাস্থ্যবান হতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আজিজুর রহমান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিমিটেড এর দিনাজপুর শাখা ব্যবস্থাপক পীযুষ কুমার রায়।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার স্কুল ক্রিকেট প্রতিযোগিতা উপ-কমিটির আহবায়ক মো. আনোয়ারুল ইসলাম সুমি, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব, নির্বাহী সদস্য আসলামুর রহমান মাহবুব, মিজানুর রহমান পাটোয়ারী বাবু, মো. আনোয়ারুল ইসলামসহ জেলা ক্রীড়া সংস্থা ও প্রাইম ব্যাংক লিমিটেড এর অন্যান্য কর্তকর্তাবৃন্দ এবং খেলোয়াড়বৃন্দ প্রমুখ।

আয়োজকবৃন্দ জানান, দিনাজপুরে অনুষ্ঠেয় ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৭-১৮’ তে জেলার মোট ১২টি স্কুলের পিএসসি ও জেএসসি পড়–য়া শিক্ষার্থীরা অংশগ্রহন করেছে। প্রতিযোগিতায় প্রতিদিন ৫০ ওভারের একটি করে খেলা অনুষ্ঠিত হবে এবং প্রতিযোগিতা শেষ হবে আগামী ৯ মার্চ। উদ্বোধনী খেলায় অংশ নেন চেহেলগাজী শিক্ষা নিকেতন বনাম দিনাজপুর একাডেমির শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ১২টি স্কুল সমূহ হলো- চেহেলগাজী শিক্ষা নিকেতন, দিনাজপুর একাডেমি, দিনাজপুর জিলা স্কুল, দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়, সেন্ট জেভিয়ার স্কুল, রয়েল রেসিডেন্সিয়াল মডেল স্কুল, সেতাবগঞ্জ হাই স্কুল, জুবলী উচ্চ বিদ্যালয়, চেরাডাঙগী হাই স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয়দ, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় ও মহারাজা গিরিজানাথ হাই স্কুল।

Spread the love