শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ জিয়ার শাহাদতবার্ষিকী পালিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা এবং বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৯তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ বিএনপির অন্যান্য অঙ্গসহযোগি সংগঠন বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। এসব আয়োজনের মধধ্যে ছিল কুরআনখানি, দোয়া মাহফিল ও গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খিচুরী বিতরণ।

শনিবার (৩০ মে) শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জেল রোডস্থ দলীয় কার্যালয়ে দিনাজপুর জেলা বিএনপির উদ্যোগে ও জেলা যুবদলের সার্বিক তত্বাবধানে কুরআনখানি, দোয়া মাহফিল ও গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খিচুরী বিতরণ কর্মসূচীর আয়োজন করা হয়। দুপুরে কুরআনখানি শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারাম্যান তারেক রহমানের সুস্থতা কামনা, দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা এবং বর্তমান মহামারি করোনাভাইরাস থেকে দেশবাসির মুক্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

পরে দলীয় কার্যালয়ে ও পৌর এলাকার ১২টি ওয়ার্ডের গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খিচুরী বিতরণ করা হয়। এ সব কর্মসূচীতে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ রেজিনা ইসলাম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহবুব আহম্মেদ, মোকাররম হোসেন, আখতারুজ্জামান জুয়েল, হাসানুজ্জামান উজ্জল, বখতিয়ার আহম্মেদ কচি, মোস্তফা কামাল মিলন, বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. কামরুজ্জামান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট শিল্পপতি আলহাজ¦ সাদিক রিয়াজ চৌধুরী পিনাক, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহিন খান, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল, সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মাসুদ, জেলা যুবদলের সহ সভাপতি মিজানুর রহমান মিলন, মিজানুর রহমান সাজু, রায়হান সরকার মিন্টু, রায়হান আলী খান তাজ, মঞ্জুর আহম্মেদ জুয়েল, মঞ্জুর মোর্শেদ সুমন, যুবদল নেতা টারজানসহ বিএনপি ও অন্যান্য অঙ্গসহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

জেলা ছাত্রদল ঃ

এদিকে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা এবং বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা ছাত্রদল বৃক্ষরোপন কর্মসূচী পালন করে।

শনিবার সকালে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুজার সেতু’র নেতৃত্বে দিনাজপুর সরকারী বিশ^বিদ্যালয় কলেজ প্রাঙ্গণে, দিনাজপুর শিক্ষাবোর্ড প্রাঙ্গণে, চেহেলগাজী মাজার প্রাঙ্গণে ও নয়নপুর জামে মসজিদ প্রাঙ্গণে একটি করে গাছের চারা রোপন করা হয়। এ সময় জেলা ছাত্রদলের সহসভাপতি ফরিজার রহমান তপু, যুগ্ম সম্পাদক নুর নবী শুভ, জাকারিয়া হাবিব জনি, বেসরকারী বিশ^বিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক রিসালাত ইসলাম সজিব, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক মো. নয়ন, কলেজ ছাত্রদল নেতা মিনার, সোহান, কোতয়ালী ছাত্রদল নেতা মো. ফারুক, জাকির, মিলন, পৌর ছাতত্রদল নেতা মহিত, রানাসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

দিনাজপুর পৌর বিএনপি ৬ ওয়ার্ড ঃ

মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা এবং বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান সরকার’র উদ্যোগে ও ৬নং ওয়ার্ড বিএনপির সহযোগিতায় শহরের রাজবাটিস্থ মান্নান সরকারের নিজ বাড়ীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল শেষে পৌর বিএনপি ৬নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খিচুরী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ রেজিনা ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহবুব আহম্মেদ। এ সময় ৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহ জালাল, সাংগঠনিক সম্পাদক নুর এ আলম, যুগ্ম সম্পাদক এলিন চৌধুরীসহ স্থানীয় বিএনপি ও অন্যান্য অঙ্গসহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পৌর বিএনপির ৬নং ওয়ার্ডের প্রায় এক হাজার গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খিচুরী বিতরণ করা হয়। 

Spread the love