মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে বীরগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে দুই শিক্ষকের সংঘর্ষ।

B G Sদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে বীরগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে দুই সহকারী শিক্ষক মোঃ আলমগীর কবির এবং মোঃ আতাউর রহমান এর মাঝে বদলীর বিষয়কে কেন্দ্র করে গত বুধবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আলমগীর কবিরকে তাৎক্ষণিক ভাবে বদলি ছাড়পত্র প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষুন্ন এবং শিক্ষার পরিবেশ বিনষ্ট করার অভিযোগে অভিভাবকরা বিদ্যালয়ে অবস্থান নিয়ে প্রতিবাদ জানায় এবং ছাত্রীরা এ ঘটনা সহ অন্যান্য বিষয় উলেস্নখ করে প্রধান শিক্ষাকা বরাবরে স্মারকলিপি দিয়েছে।

এ বিষয়ে সহকারী শিক্ষক আতাউর রহমান জানান, প্রধান শিক্ষাকার অভিযোগের প্রেক্ষিতে রংপুর অঞ্চলের উপ-পরিচালক মাধ্যামিক ও উচ্চ শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম মোঃ আলমগীর কবিরকে গত ২৬ আগষ্ট ঠাকুরগাঁও জেলার নেকমরদ আলিম উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয়ে বদলী করেন। এ ঘটনায় আমার হাত রয়েছে অভিযোগ এনে গত ২৭ আগষ্ট সকালে বিদ্যালয়ের অতিরিক্ত ক্লাশ চলাকালীন সময়ে আমার উপর হামলা চালায়। বিষয়টি আমি তাৎক্ষণিক ভাবে প্রধান শিক্ষিকাকে অবহিত করি।

উপস্থিত অভিভাবক মোঃ গোলাম মোস্তফা অভিযোগ করে জানান, শিক্ষক-ছাত্রীদের জড়িয়ে আপত্তিকর অপপ্রচারে লিপ্ত রয়েছে বিদ্যালয়ের একাধিক শিক্ষক। এ কারণে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ধ্বংসের দ্বারপ্রান্তে। এ সব কারণে অনেক ছাত্রী লজ্বায় বিদ্যালয়ে আসে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আকতারা পারভিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংঘর্ষের বিষয়টি দুঃখজনক। বিষয়টি আমাদের লজ্জ্বা দিয়েছে। মোঃ আলমগীর কবিরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। উক্ত অভিযোগের তদন্ত সাপেক্ষে সত্যতার ভিত্তিত্বে উপ-পরিচালক মাধ্যামিক ও উচ্চ শিক্ষা কর্মকর্তা মহোদয় তাকে বদলি করেছেন। শিক্ষকদের দলাদলি ও মনোমালিন্যে থেকে বিভিন্ন অপপ্রচার রয়েছে। বিষয়টি নিয়ে অচিরেই সমঝোতা বৈঠক ডাকা হবে। আমরা আশা করছি এরপর আর কোন সমস্যা থাকবে না।

এ ব্যাপারে রংপুর অঞ্চল উপ-পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলামের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রধান শিক্ষিকা বিষয়গুলো আমাকে অবহিত করেছেন। অচিরেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা হবে।

 

 

 

Spread the love