শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে গজনবী প্যানেল ১৫টি ও মঙ্গলীয়া প্যানেল ২টি পদে বিজয়ী

FF Dinajদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ড নির্বাচনে ১৭টি পদের মধ্যে সিদ্দিক গজনবী প্যানেল ১৫টি ও মঙ্গলীয়া প্যানেল ২টি পদে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় স্টেশনক্লাবে সকাল ৯টা হতে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যমত্ম উৎসবমূখর ও শামিত্মপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জেলার ৩২৬৬ জন মুক্তিযোদ্ধা ভোট প্রদান করেন।

দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন-২০১৪ এর রিটানিং অফিসার মোঃ আবু রায়হান মিঞা বুধবার রাত ৩টার দিকে ফলাফল ঘোষণা করেন। গজনবী-সাইদুর প্যানেলের নির্বাচিত প্রার্থীরা হলেন-জেলা ইউনিট কমান্ডার পদে মোঃ সিদ্দিক গজনবী, ডেপুটি ইউনিট কমান্ডার পদে আলহাজ্ব মোঃ সাইদুর রহমান, সহকারী ইউনিট কমান্ডার (সাংগঠনিক) আলহাজ্ব মোঃ আকবর আলী, সহকারী ইউনিট কমান্ডার (তথ্য ও গবেষণা) মোঃ মতিউর রহমান, সহকারী ইউনিট কমান্ডার (অর্থ) ইঞ্জিনিয়ার মোঃ আমজাদ হোসেন, সহকারী ইউনিট কমান্ডার (সাহিত্য ও সংস্কৃতি) আলহাজ্ব মোঃ খতিব উদ্দীন, সহকারী ইউনিট কমান্ডার (ত্রান ও সমাজ কল্যাণ) মোঃ হবিবর রহমান, সহকারী ইউনিট কমান্ডার (ক্রীড়া) শ্রী অজয় কুমার রায়, সহকারী ইউনিট কমান্ডার (শ্রম ও জনশক্তি) মোঃ শাহজাহান, সহকারী ইউনিট কমান্ডার (দপ্তর) মোঃ রেজাউল হক ঝুনু, সহকারী ইউনিট কমান্ডার (প্রকল্প ও সমবায়) এসএম মহিউদ্দীন মাষ্টার, সহকারী ইউনিট কমান্ডার (শিক্ষা, পাঠাগার ও মিলনায়তন) মোঃ আনিসুর রহমান, কার্যকরী সদস্য পদে সাবেক এমপি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, সাবেক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ তোজাম্মেল হক এবং সাবেক পুলিশ সুপার এস এম গোলাম মোসত্মফা। অপরদিকে (মঙ্গলীয়া-জলির প্যানেল) এর নির্বাচিত ২জন প্রর্থী হলেন- ডেপুটি কমান্ডার মোঃ আব্দুল আব্দুল জলিল ও সহকারী কমান্ডার (প্রচার) জিতেন্দ্র নাথ রায়।

উলেস্নখ্য, দিনাজপুর জেলা ইউনিট কমান্ডার নির্বাচনে ৩টি পর্ণাঙ্গ প্যানেল ও একটি অংশিক প্যানেল থেকে ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে জেলার ৩২৬৬ জন মুক্তিযোদ্ধা ভোট প্রদান করেন। এর মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশি ভোটার ৯৯৮ জন। এর পর পার্বতীপুর ও চিরিরবন্দর উপজেলা। পার্বতীপুরে ৫৯০ জন ও চিরিরবন্দরে ৪১৮জন ভোটার রয়েছেন। অন্যান্য উপজেলার মধ্যে ফুলবাড়ীতে ২৬৬ জন, বিরলে ২০৩ জন, বিরামপুরে ১৯১ জন, নবাবগঞ্জে ১৮৯ জন, বীরগঞ্জে ৯৭ জন, বোচাগঞ্জে ৯৪ জন, হাকিমপুরে ৭৩ জন, খানসামায় ৬৭ জন, কাহারোলে ৪৪ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩৬ জন ভোটার রয়েছেন।

Spread the love