শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে মেডিসিন ক্লাব এর ২২ তম কেন্দ্রীয় বার্ষিক সম্মেলনের উদ্বোধন

সাহেব, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জনসংখ্যার বৃদ্ধির সাথে সাথে চিকিৎসকদের সংখ্যা বাড়ানোর প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেডিকেল শিক্ষায় শিক্ষার্থীদের খরচ কমিয়ে আনার জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন উল্লেখ করে বলেন, স্বাস্থ্য সেবার উন্নয়নের বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে বলেন, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে রোগীদের সেবা করার জন্য চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে বলেন রোগীদের সেবা করাও একটি ইবাদত। তিনি বলেন, চিকিৎসা সেবায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল বাংলাদেশের মশ্যে ২য় অবস্থানে আছি। আমরা যেন এক নাম্বারে থাকতে পারি সে জন্য সকলকেই নিজ নিজ অস্থানে দায়িত্বের সাথে কাজ করতে হবে। তিনি আরও বলেন, রোগীরা যেন কষ্ট না পায় সে জন্য চিকিৎসক,নার্স, কর্মকর্তাসহ সকলকেই সজাগ থাকতে হবে।

১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠানের উদ্বোধক হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ প্রাঙ্গনে মেডিসিন ক্লাব এর ২২ তম কেন্দ্রীয় বার্ষিক সম্মেলন ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। এর আগে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ও বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাবেক সভাপতি অধ্যাপক ডাঃ মাহমুদ হাসান ও বিশেষ অতিথি স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডাঃ ইকবাল আর্সনাল।

মেডিসিন ক্লাব ২২ তম কেন্দ্রীয় সম্মেলনের আহবায়ক প্রিয়ম রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন দিনাজপুর শাখার সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস, স্বাধীনতা চিকিৎসক পরিষদের দিনাজপুরের সভাপতি ডাঃ শহিদুল ইসলাম খান, সাধারন সম্পাদক ডাঃ মোঃ আহাদ আলী খান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ আবু মোঃ খয়রুল কবির, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুস ছালাম প্রমুখ।

Spread the love