শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে রেলের টিকিট কালো বাজারি করায় ভ্রাম্যমান আদালতে ১ জনের জেল। ২ দোকানে সীলগালা

মো. নুর ইসলাম :  ২০ মে রোববার দিনাজপুরে রেলের টিকিট কালো বাজারি করার দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ষ্টেশন রোডস্থ ২ দোকানে শীলগালা ও ১ জনের ৬ মাসের জেল প্রদান করা হয়। ঘটনা সূত্রে জানা যায় যে, ২০ মে রোববার দুপুর ১২ টায় ষষ্টিতলা নিবাসী মোঃ মনির সরকার-এর পুত্র ষ্টেশন রোডস্থ একটি ফ্লাক্সি লোড ও বিকাশের দোকানের স্বত্ত্বাধিকারী মোঃ সালাম সরকার-এর নিকট অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান সরেজমিনে অনলাইনের মাধ্যমে একটি রেলের টিকিট ক্রয় করেন। ক্রয়কৃত রেলের টিকিটের প্রকৃত মূল্যে ৮৯২ টাকা কিন্তু টিকিটটির অতিরিক্ত ২ শত টাকা মূলো দিয়ে মোট ১ হাজার ১ শত টাকা মূল্যে ক্রয় করেন। টিকিটটি ক্রয় করার পর উপস্থিত ভাবে রেলের টিকিট কালো বাজারি মোঃ সালাম সরকার-কে ৬ মাসের বিনাশ্রম জেল, ২০ হাজার টাকা নগত অর্থ জরিমানা অনাদায়ে আরো ১ মাসের জেল প্রদান করেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আফতাবুজ্জামান আল ইমরান। ভ্রাম্যমান আদালত পরে দিনাজপুর রেল ষ্টেশন প্লাট ফর্মে আরো ১ টি দোকানে সীলগালা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান বলেন ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ সালের ৪০ ধারায় মোঃ সালাম সরকার-কে উক্ত সাজা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন আপনাদের সচেতন হতে হবে এবং এ সকল টিকিট কালোবাজারিদের নির্মূল করতে আপনাদের সহযোগিতা প্রয়োজন।

উল্লেখ্য যে, মোঃ সালাম সরকার-কে ইতি পূর্বে গত ২৮ ফেব্রুয়ারি একই অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান ৩ দিনের জেল প্রদান করেন।

Spread the love