শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে শেখ রাসেলের জন্ম দিন উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মাহবুবুল হক খান, দিনাপুর প্রতিনিধি : দিনাজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫০তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার সকালে দিনাজপুর শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখা আয়োজিত একাডেমী নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তৌফিক ইমাম।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মোঃ ছফর আলী, সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক মনিরম্নজ্জামান জুয়েল। অনুষ্ঠান উপস্থাপনা করেন চেহেলগাজী স্কুল এন্ড কলেজ এর শিক্ষক মোঃ ওবায়দুর রহমান ও আস্করপুর মনসুর চৌধুরী দাখিল মাদ্রাসার শিক্ষক মোঃ মোতাহার হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি জাতিরজনক বঙ্গবন্ধুর নিষ্পাপ শিশুপুত্র শেখ রাসেল। জাতিরজনকের অন্যান্য সদস্যদের সঙ্গে নর পিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল।

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Spread the love