শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে ১৪ জন হোম কোয়ারেন্টাইনে ॥ ৭৮০ জনকে অব্যাহতি

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা কমে ১৪ জনে পৌঁছেছে। গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় মাত্র একজনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সংখ্যা কমে দুইজন থেকে একজন হয়েছে। আর সুস্থ হওয়ায় ৭৮০ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

(৫ এপ্রিল) সন্ধ্যা ৭ দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যা ৭ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা কমে ১৪ জনে এসে পৌঁছেছে। আর করোনাভাইরাস না পাওয়ায় ইতোমধ্যে ৭৮০ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া জেলার বিরামপুর উপজেলায় দুইজনের মধ্যে একজন সুস্থ হওয়ায় বর্তমানে একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে।

সিভিল সার্জন আরো জানান, জেলায় গত শনিবার হোম কোয়ারেন্টাইনে ছিল ৭৯৩ জন। রবিবার সদর উপজেলায় একজনকে হোম কোয়ারেন্টাইনে নেয়ায় এই সংখ্যা ৭৯৪ জনে পৌঁছে। এর মধ্যে জেলায় ১৩ উপজেলায় ৭৮০ জনকে অব্যাহতি দেয়ায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সংখ্যা কমে মাত্র ১৪ জনে পৌঁছে।

হোম কোয়ারেন্টাইনে অব্যাহতি পাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৪৬ জন, বিরলে ৩৩ জন, বোচাগঞ্জে ৩৭ জন, কাহারোলে ৫৬ জন, বীরগঞ্জে ৩৭ জন, খানসামায় ১৬ জন, চিরিরবন্দরে ২৭ জন, পার্বতীপুরে ৬৪ জন, ফুলবাড়ীতে ৮৩ জন, বিরামপুরে ৩৪১ জন, নবাবগঞ্জে ১০ জন, হাকিমপুরে ১১ জন ও ঘোড়াঘাট উপজেলায় ২০ জন। আর বর্তমানে সদর উপজেলায় ৬ জন, বীরগঞ্জে ৬ জন ও ফুলবাড়ী উপজেলায় ২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। আর বিরামপুর উপজেলায় একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস।

Spread the love