বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর আদর্শ কলেজে নবীন বরণ অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি একটি সুন্দর বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে নিজেদের প্রতিষ্ঠিত করার আহ্বান জানিয়ে বলেছেন, সুষ্ঠু ও সুস্থ্য রাজনীতির জন্য দরকার শিতি, সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদের। তাই তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ভালো-মন্দ বিচার করে সুস্থ্য রাজনীতি চর্চা করার আহ্বান জানান।

হুইপ ইকবালুর রহিম ৯ মার্চ সোমবার দিনাজপুর আদর্শ কলেজে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের নবীন বরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে অসুস্থ্য রাজনীতির চর্চা করছে বিএনপি-জামাত জোট। আর এর কারন হচ্ছে নেতৃত্বে শিক্ষার অভাব। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া নিজে অশিতি বলেই তিনি দুইমাস ধরে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্ঠা অব্যাহত রেখেছে। সারাদেশের গত দুইমাসে পেট্রোল বোমা মেরে অনেক মানুষ অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত এবং অসংখ্য মানুষ অগ্নিদ্বগ্ধ হওয়ার করুন চিত্র বর্ণনা করে হুইপ ইকবালুর রহিম বলেন, রাজনীতিতে একজন অশিতি মানুষ নেতৃত্ব দিলেই দেশে জ্বালাও পোড়াও সহ মানুষ পোড়ানোর এই বিভৎস রাজনীতি করা সম্ভব।

ইকবালুর রহিম বলেন, শুধু মানুষ পোড়ানোর রাজনীতিই নয়, খালেদা জিয়া নিজেই অশিতি বলেই পরীক্ষার সময় হরতাল দিয়ে এদেশের শিক্ষার্থীদের লেখাপড়া ধ্বংশ করতে চায়। তিনি বলেন, খালেদা জিয়া অশিতি বলেই নিজের সন্তানদের লেখাপড়ার কথা কখনও ভাবেননি, যার ফলে তার দুই পুত্র লেখাপড়া করতে পারেনি। সেই নেত্রী কিভাবে সারাদেশের শিশুদের লেখাপড়ার কথা চিন্তা করবে ?

হুইপ ইকবালুর রহিম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও শিতি এবং তার দুই সন্তানকেও উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করেছেন। তাই তিনি চান, দেশের প্রতিটি শিশু যাতে প্রকৃত শিক্ষায় শিতি হতে পারে। এ জন্য তিনি শিাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বিনামুল্যে বই বিতরন, ২ কোটি ছাত্রীকে উপবৃত্তি প্রদানসহ শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, সমৃদ্ধ ও আত্মমর্যাদাপুর্ণ বাংলাদেশ গড়তে চায়। আর সরকারের এই লক্ষ্য অর্জনে আগামী প্রজন্মকে আধুনিক প্রযুক্তি নির্ভর ও প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। তিনি বলেন বিশ্বায়নের এই যুগে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি কারিগর হিসেবে দেখতে চাই। এ জন্য তিনি আধুনিক তথ্য প্রযুক্তিকে শিক্ষার কাজে ব্যবহার করার আহ্বান জানান।

দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্য মোঃ খালেকুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুরের জেলা প্রশাসক আহমেদ শামীম আল রাজী ও পুলিশ সুপার রুহুল আমীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, কলেজের ম্যানেজিং কমিটির সদস্য আক্তার আজিজ, শিক ফরিদা ইয়াসমিন, দিনাজপুর শহর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হারুন-উর-রশিদ রায়হান, শিক্ষার্থী সুমন প্রমুখ। মানপত্র পাঠ করেন তিসা পাত্র। অনুষ্ঠান পরিচালনা করেন শিক সৈয়দ রেদওয়ান টিটো ও রুবিয়া আফরোজ। শেষে দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন নটবন্ধন মনোজ্ঞ সাংস্কৃকি অনুষ্ঠান পরিবেশন করে।

Spread the love