বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর গাওসুল আযম চক্ষু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২৩ জুন

দিনাজপুর থেকে ইদ্রিস আলী ঃ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি দিনাজপুর গাওসুল আযম চক্ষু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ২টি প্যানেল প্রতিদ্বন্দ্বীতায় ব্যাপক প্রচারনা চালাচ্ছে। প্রতিদ্বন্দ্বী প্যানেল ২টি হচ্ছে এড. আব্দুল লতিফ(সাবেক এমপি)-আলহাজ্ব লুৎফর রহমান মিন্টু ও নোবেল-সুজা পরিষদ। তবে ভোটারদের কাছে এড. লতিফ-মিন্টু পরিষদ বেশী গ্রহনযোগ্যতা পাচ্ছে।
দিনাজপুর গাওসুল আযম চক্ষু হাসপাতালের বিগত কমিটির মধ্যে নানা কারনে নির্বাচন নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় মেয়াদের নির্ধারিত সময়ে নির্বাচন হয়নি। বাধ্য হয়ে জেলা প্রশাসককে দায়িত্ব পালন করতে হয়েছে। অবশেষে নির্বাচনের জটিলতা দুর করে ২৩ জুন কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুটু প্যানেল তাদের যোজ্ঞতা ও অভিজ্ঞতা প্রচার করে ভোটারদের কাছে ভোট চাইছে। দুটি প্যানেলেই পূর্বের কমিটির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা রয়েছে। চক্ষু হাসপাতালের উন্নয়ন ও মানুষের সেবা নিশ্চিত করতে নানা প্রতিশ্রুতি দিচ্ছে প্রার্থীরা।
প্রতিদ্বন্দ্বী প্যানেল ২টি হচ্ছে-লতিফ-মিন্টু পরিষদের প্রার্থীরা হচ্ছে-সহ-সভাপতি এডভোকেট আব্দুল লতিফ(সাবেকএমপি),সহ-সাধারন সম্পাদক-ডাঃ আই এফ এম শহিদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক-ডাঃ মোঃ জনাব আলী, কোষাধ্যক্ষ-মোঃ লুৎফর রহমান মিন্টু, সদস্য যথাক্রমে- আবুল কালাম মোঃ জিয়াউল ইসলাম, মোঃ আব্দুস সবুর চৌধুরী, এডভোকেট মেহেরুল ইসলাম (বিশিষ্ঠ সমাজসেবী), ডাঃ মোঃ লিয়াকত আলী, মোঃ সাইদুর রহমান, মোঃ সেলিম আখতার চৌধুরী ও মিসেস রশিদা খালেক। নোবেল-সুজা পরিষদের প্রার্থীরা হচ্ছে-সহ-সভাপতি-এডভোকেট মোঃ ওয়াহেদ আলী নোবেল.সহ-সাধারন সম্পাদক-সফিকুল হক ছুটু, সাংগঠনিক সম্পাদক-আতাউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ-সুজা-উর-রব,কার্যকরী সদস্য যথাক্রমে-এড. খালেকুজ্জামান চৌধুরী, ডাঃ মোঃ গোলাম গাউস মন্টু, এ,বি,এম সফিকুর রহমান, শেখ নাসিম আলী (কচি), মোঃ আসাদুর রহমান তপন, মোঃ রবিউল ইসলাম বাবলু ও ওয়ারেসুল হক রঞ্জু।
চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের এই নির্বাচনে এড. লতিফ প্যানেলে ৩ জন বিশেষজ্ঞ ড্ক্তার রয়েছে। অপর দিকে নোবেল-সুজা পরিষদে একজন হোমিও ডাক্তার রয়েছে। দুটি প্যানেরে সবচেয়ে বড় পার্থক্য এই চিকিৎসক। ভোটারদের অভিমত চিকিৎসা সেবা প্রতিষ্ঠানে চিকিৎসকদের বেশী থাকা প্রয়োজন কার্যকরী কমিটিতে। সেদিক থেকে এড. লতিফ-মিন্টু প্যানেলের প্রতি ভোটারদের সমর্থন বেশী আছে বলে ভোটারদের অভিমত। এছাড়াও এই পরিষদের বিজ্ঞ আইনজীবী ও সমাজসেবীর সংখ্যাও বেশী। অনেকের অভিমত এড.লতিফ-মিন্টু পরিষদের বিজয়ের সম্ভাবনাই বেশী।

Spread the love