শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর ছাত্রলীগের আহবায়ক ব্যক্তিগত স্বার্থহাসিলের উদ্দেশ্যে ষড়যন্ত্র শুরু করেছেঃ সংবাদ সম্মেলনে অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ তার ব্যক্তিগত স্বার্থহাসিলের উদ্দেশ্যে ছাত্রলীগ দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সংবাদ সম্মেলনে অভিযোগ।

২৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ছাত্রলীগ দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখার উদ্দ্যোগে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগ দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখার সাধারন সম্পদক সুজা শাহ বলেন, আমরা দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর নিয়মিত ছাত্র এবং ঐ ইন্সটিটিউট এর ছাত্রলীগ পলিটেকনিক সকল কর্মকান্ড বর্তমান কমিটি নিষ্ঠা ও সাংগঠনিক রীতিতে চালিয়ে আসছি। কিন্তু জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ তার ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে আমাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লীপ্ত হয়েছে। যার প্রেক্ষিতে গঠনতন্ত্র অমান্য করে পলিটেকনিক ছাত্র লীগ কমিটি বিলুপ্তি তথা কথিত ঘোষণা দিয়েছে।

ছাত্রলীগের গঠন তন্ত্রের কোন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগ পূর্ণাঙ্গ শাখা বা কমিটি বিলুপ্ত করার এখতিয়ার এভাবে কারো নেই। সেই ষড়যন্ত্রের অংশ হিসাবে ইন্সটিটিউট এর কয়েকজন ছাত্রকে দিয়ে আমাদের বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলন করিয়াছে জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ।

যেখানে সাধারণ ছাত্র উল্লেখ করা হলেও তাদের বেশির ভাগই ওই সংবাদ সম্মেলনে ছাত্রলীগ পলিটেকনিক ইন্সটিটিউট শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এর বিরম্নদ্ধে মিথ্যা ও আপত্তিকর কিছু অভিযোগ তুলে ধরা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত, তার প্রমাণ আমরা সভাপতি ও সাধারণ সম্পাদক মোঃ আজমাইন কবির রাশিক ও সুজা শাহ যদি ওই সব অপকর্মের সাথে জড়িত থাকি তাহলে আমাদের বিরম্নদ্ধে গঠন তন্ত্রের ধারা প্রয়োগ করে শুধু দুজন কে ছাত্রলীগ কমিটি থেকে বহিষ্কার করতে পারত। কিন্তু তাদের উদ্দেশ্য যে অসৎ তার প্রমাণ এভাবে ৬১ সদস্য বিশিষ্ট পুরা কমিটি বিলুপ্ত করা।

ওই সংবাদ সম্মেলনে আমাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয় আমরা নাকি নিরীহ ছাত্রদের মারধর করে মোবাইল ও টাকা পয়সা কেড়ে নেই এবং কলেজে নেশার রাজত্ব কায়েম করেছি। এছাড়া হোস্টেল সিট বরাদ্দ দিয়ে আমরা নাকি টাকা আদায় করি এবং আমাদের অত্যাচারে নাকি সাধারণ ছাত্রছাত্রীরা অসহায়। এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যে এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদীত। এ

খন আমরা প্রকৃত ঘটনা তুলে ধরছি সাধারণ সম্পাদক সুজা শাহা কমিটি পাওয়ার চার মাসের মধ্যে জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগকে বিভিন্ন অজুহাতে চল্লিশ হাজার টাকা দেয়ার পর আর অতিরিক্ত টাকা না দেয়া। সভাপতি মোঃ আজমাইন কবির রাশিক অধ্যক্ষের নিকট হতে, জেলা ছাত্রলীগের আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগকে তার প্রেরিত কার্ড এর মাধ্যমে বিশ হাজার টাকা চাঁদা তুলতে সহায়তা না করা।ছাত্রলীগ হয়ে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে পলিটেকনিকের পক্ষ হতে মিছিল করা। সাবেক অধ্যক্ষ ডক্টর মোস্তাফিজুর রহমান এর উপর চাপ দিয়ে ফরম ফিলাপ এর সময় অতিরিক্ত একশ টাকা তুলে বই বিক্রির ব্যবসা চালু না করা।

এ সব অযৌক্তিক ও অনৈতিক অন্যায়মূলক কর্মকান্ডে পরাগকে সহযোগিতা না করাই পলিটেকনিক শাখা ছাত্রলীগের অপরাধ হয়ে দাঁড়ায়। আপনারা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকার নিকট যাচাই করে দেখতে পারেন। লিখিত কাগজে বলা হয় জেলা ছাত্রলীগের আহবায়ক পরাগ কমিটি দেয়া ও ভেঙ্গে দেয়ার ভয় দেখিয়ে ঘোড়াঘাট ছাত্রলীগের কমিটির নিকট হতে ১ লাখ টাকা, বীরগজ্ঞ কমিটির কাছ থেকে ১ লাখ টাকা, কাহারোল উপজেলা কমিটির কাছ থেকে একটি ওয়ালটন মোটর সাইকেল ও নগদ ৩০ হাজার টাকা, নবাবগঞ্জ উপজেলা কমিটির কাছ থেকে ১ লাখ ৫০ হাজার টাকা, খানসামা উপজেলা কমিটির কাছ থেকে ৫টি দামী মোবাইল সেট, চিরিরবন্দর উপজেলা কমিটি পরাগকে ১ লাখ টাকা প্রদান করায় কমিটি স্থগিত রাখা হয়েছে তবে এক ছাত্রনেতার নিকট থেকে ৩০ হাজার টাকা নিয়ে রেখেছে, হাকিমপুর উপজেলা কমিটি টাকা প্রদান না করায় পুনাঙ্গ কমিটি অনুমোদন দেননি জেলা ছাত্রলীগের আহবায়ক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের অন্যতম সদস্য মোঃ সাজিবুর রহমান সজিব, ছাত্রলীগ পলিটেকনিক ইন্সটিটিউট শাখার সভাপতি আজমাইন কবীর রাশিক,সাধারন সম্পাদক সুজা শাহ, সহ-সভাপতি রাসেল খান, রহুল আমিন,সাজেদুল আউয়াল,যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রনি,মোঃ সানোয়ার,মোঃ সাজু,কাজি নজরুল হল শাখার সাধারন সম্পাদক আজাদ,শহিদ আমিনুল ইসলাম হল শাখার সাধারন সম্পাদক সোহেল রানাসহ ছাত্রলীগ পলিটেকনিক ও হল শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

Spread the love