শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর নুরজাহান কামিল মাদ্রাসার অভিভাবক সমাবেশে

রফিক প্লাবন, দিনাজপুর ॥- দিনাজপুর সদরের রাজবাটীস্থ নুরজাহান কামিল মাদ্রাসার অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২২ মার্চ বৃহস্পতিবার বিকেলে মাদ্রাসার মিলনায়তনে উক্ত অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি মো. সফিকুল হক ছুটু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার পরিচালনা পর্ষদের সহ-সভাপতি মো. রেজাউর রহমান রেজু, মাদ্রাসার বিদ্যুৎসাহী সদস্য ও পীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ হাম্মাদুল বার। মোতওয়াল্লী হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব মো. আমীর খসরু। উদ্বোধনী বক্তব্য দেন  মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. সিরাজুল ইসলাম। শিক্ষকদের পক্ষে বক্তব্য দেন গণিত প্রভাষক মো. আমিনুল ইসলাম। অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন আব্দুল মান্নান সরকারসহ আরো কয়েকজন অভিভাবক।

অতিথিবৃন্দ বলেন, সন্তানদের সার্বক্ষনিক খেয়াল রাখতে হবে অভিভাবকদের। তাহলে সন্তানের লেখাপড়ার মানোন্নয়ন করা সম্ভব হবে।

আর মেয়ে শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে অতি শিঘ্রই উক্ত মাদ্রাসার সীমানা প্রাচীর নির্মান করার আহ্বান জানান অভিভাবকগণ।

প্রথমে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু করা হয়। কুরআন তেলাওয়াত করেন ফাযিল ১ম বর্ষের শিক্ষার্থী মো. সিয়াম। তারপর শিক্ষার্থী তরিকুল ও তার দলের সাথে একত্রে জাতীয় সংগীত গান উপস্থিত অতিথিবৃন্দ ও অভিভাবকগণ। জাতীয় সঙ্গীত শেষে নুরজাহান কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম জাহী কলিমুদ্দীন সাহেবে জামাতা মরহুম আলহাজ্ব আব্দুল খালেক সাহেব এর মৃত্যু বার্ষিক উপলক্ষে দোওয়া অনুষ্ঠিত হয়। দোওয়া পরিচালনা করেন আরবী প্রভাষক মো. রুহুল আমিন।

মাদ্রাসার শিক্ষক মো. আবু রাশেদ মোর্ত্তজা ও মো. নুরুল ইসলাম এর সঞ্চালনায় অভিভাবক সামাবেশে মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের বিপুল সংখ্যক অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

Spread the love