শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর মেডিকেল কলেজে ওয়াইফাইয়ের উদ্বোধন করলেন হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, এই এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আওয়ামীলীগ সরকারেই দিনাজপুর মেডিকেল কলেজ ও মেডিকেল কলেজ হাসপাতাল চালু করেছে। দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালকে ৫শ বেডে রুপান্তরিত করে ইতিমধ্যে এমআরআই মেশিন, সিটিস্ক্যান মেশিন, কিডনী ডায়ালসিস বিভাগ, কার্ডিওলজি বিভাগসহ আধুনিক যন্ত্রাপাতি স্থাপন করা হয়েছে। ৫শ শয্যার হাসপাতালে যা যা সুবিধা থাকা দরকার সব সুবিধা এখানে নিশ্চিত করা হবে।

৬ সেপ্টেম্বর রোববার দিনাজপুর মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্ত্ততি, পরীক্ষা সংক্রান্ত তথ্য ও পরীক্ষার গ্রহণের স্বচ্ছাতা সম্পর্কে প্রয়োজনীয় পরামশ্য সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ এ কথা বলেন। তিনি আরো বলেন, একমাত্র মেডিকেল ভর্তি পরীক্ষা সরকার পরিচালনা করে। মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা যে পদ্ধতিতে পরিচালিত হয় এখানে কোন জ্বালিয়াতি বা প্রশ্নপত্র ফাঁসের সুযোগ নাই। একটি কুচক্রি মহল মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় উত্তির্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে এ ধরনের মেধাবী শিক্ষার্থীদের টার্গেট করে ভর্তির শতভাগ নিশ্চয়তা দিয়ে অর্থের বিনিমেয় চুক্তিবদ্ধ হয়। ভর্তি পরীক্ষায় যারা নিজ যোগ্যতায় পরীক্ষায় উত্তির্ণ হয় তাদের অর্থ আদায় করে নেয়। আর যারা পরীক্ষায় উত্তির্ণ হতে পারেনা তাদের অর্থ ফেরৎ দিয়ে তারা সাধু সাজার চেষ্টা করে। তাদের এসব কর্মকান্ড মেডিকেল ভর্তি পরীক্ষাকে প্রশ্নবিদ্ধ করছে। এসব কর্মকান্ডের সাথে যারা জড়িত থাকবে তাদের থেকে শতর্ক থাকার আহবান জানিয়েছেন হুইপ ইকবালুর রহিম। তিনি আরো বলেন, মেডিকেল পরীক্ষায় ডিজিটাল জ্বালিয়াতি কিংবা প্রশ্নপত্র ফাসের সাথে কেউ জড়িত হলে তাদেরকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়েছেন তিনি।

Dinaj Medicalদিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ কামরুল আহসান এর সভাপতিত্বে সাভায় উপস্থিত ছিলেন দিনাজপুর বিএমএ এর সাধারণ সম্পাদক ডাঃ গোপীনাথ বসাক, মেডিকেল কলেজ হাসপাতালের অরুন কান্তি হাওলাদার, মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য ডাঃ আবুল হাসনাত ফেরদৌস, ডাঃ পার্থ সারথী রায় প্রমুখ।

এর আগে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর মেডিকেল কলেজ ক্যাম্পাসে উন্মুক্ত ওয়াইফাই সর্ভার উদ্বোধন করেন। অনলাইন পদ্ধতি শিক্ষা, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা এবং রোগী নির্ণয়ে পরীক্ষা নিরিক্ষা সহ শতভাগ ডিজিটালাইজ করা হচ্ছে অনলাইন সার্ভারের মাধ্যমে।

Spread the love