শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষার দ্বিতীয় দিন অনুপস্থিত ৪০৪১ জন ॥ বহিষ্কার ৯ পরীক্ষার্থী

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার দ্বিতীয় দিন সোমবার (৪ নভেম্বর) ইংরেজী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিনের পরীক্ষায় ৪ হাজার ৪১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া গাইবান্ধা জেলায় ৩ ও ঠাকুরগাঁও জেলায় ৬ জনসহ মোট নয়জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার দ্বিতীয় দিন ইংরেজী পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ইংরেজী পরীক্ষায় ২ লাখ ৫২ হাজার ৫২৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৪৮ হাজার ৪৮৪ জন উপস্থিত ছিল এবং ৪ হাজার ৪১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৬০ শতাংশ। ওই দিনের পরীক্ষায় গাইবান্ধা জেলায় ৩ ও ঠাকুরগাঁও জেলায় ৬ জনসহ মোট নয়জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৬০৩ জন, গাইবান্ধা জেলায় ৪৩৭, নীলফামারীতে ৩৬৩, কুড়িগ্রামে ৫৬৬, লালমনিরহাটে ৪০৫, দিনাজপুরে ৭৭১, ঠাকুরগাঁয়ে ৫১৯ ও পঞ্চগড় জেলায় ৩৭৭ জন।

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ২৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন পরীক্ষার্থী এবারের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

Spread the love