শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষা বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় বহিষ্কার ২ ॥ অনুপস্থিত ৩৭১

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার অষ্টম দিন রোববার (১১ ফেব্রুয়ারী) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই দিনের পরীক্ষায় ২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এই দিনের পরীক্ষায় ৩৭১ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির গড় হার শূন্য দশমিক ২২ শতাংশ।
দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার অষ্টম দিন রোববার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় ১ লাখ ৬৬ হাজার ২৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৫ হাজার ৮৬৮জন পরীক্ষার্থী উপস্থিত এবং ৩৭১ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এই দিনের পরীক্ষায় দিনাজপুর জেলায় ২ শিক্ষার্থীকে বহিষকার করা হয়।
তিনি আরো জানান, অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮৪ জন, গাইবান্ধায় ৫৪, নীলফামারীতে ৪৯, কুড়িগ্রামে ২৮, লালমনিরহাটে ৩৫, দিনাজপুরে ৭২, ঠাকুরগাঁয়ে ২৮ ও পঞ্চগড় জেলায় ২১ জন।
উল্লেখ্য, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষাবোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় হতে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ৯৫ হাজার ৮৩৬ জন ও ছাত্রী ৯১ হাজার ২৪ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৬৪ হাজার ৬২, অনিয়মিত পরীক্ষার্থী ২২ হাজার ৪৭৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩২৫ জন।

Spread the love