বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর সদর উপজেলায় পল্লীশ্রীর উদ্যোগে সরকারি কর্মকর্তাদের সাথে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

PollySrieeদিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান বলেছেন, নারী প্রতি সহিংসতা ব্যক্তিগত বিষয় এবং সংস্কৃতিগতভাবে সমর্থন করে এই রূপ মনোভাবকে যতদিন পর্যন্ত চ্যালেঞ্জ ও পরিবর্তন করা না যাবে ততদিন সহিংসতা ও বৈষম্য অব্যাহত থাকবে। এই বিষয়গুলোকে চিন্তা চেতনার মধ্যে  এনে বিশে­ষন করে আমরা যদি সুষ্ঠ পদক্ষেপ না নেই তাহলে এই পরিবর্তন কখনই সম্ভব নয়। তাই আমাদের প্রয়াস একটি সংহতি ও বৃহৎ ঐক্য সৃস্টি। যার সুযোগ আজ আমাদের সামনে এসেছে। আমাদের সকলের সমন্বয়ে আমরা পরিবার ও নিজের কাছ থেকে যদি এর চর্চা করতে পারি, তাহলে এর প্রথম পদক্ষেপ শুরু হবে এবং আমাদের ভবিস্যৎ প্রজন্মকে একটি সুষ্টু ও সুন্দর বৈষম্যহীন সমাজ ব্যবস্থা উপহার দিতে পারবো।

গতকাল মঙ্গলবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে পলস্নীশ্রী’র নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্প আয়োজিত ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড-জার্মানীর সহযোগীতায় সরকারি কর্মকর্তাদের সাথে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান একথা বলেন।

পল্লীশ্রী’র প্রকল্প সমন্বয়কারী মোঃ মঞ্জুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ এহতেশাম রেজা, কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ মোঃ আলতাফ হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার মোঃ মঞ্জুর মোর্শেদ তালুকদার,  উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লায়লা হোসনে আঞ্জুমান, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ন রায়, উপজেলা পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা রেজাউল করিম,  উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোছাঃ মঞ্জুরী আক্তার প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন পল্লীশ্রী’র প্রোগ্রাম ফ্যাসিলিটেটর ফারহানা সিদ্দিকী, ধারনাপত্র পাঠ করেন  ফিল্ড টেইনার আয়েশা সিদ্দিকা। সহযোগিতায় ছিলেন ফিল্ড টেইনার কানিজ মাহবুবা এবং এমআইএস মোঃ হুমায়ুন কবির।

Spread the love