শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেবী মঞ্চে’ একসঙ্গে জয়া-চঞ্চল-ফারিয়া

অক্টোবরে মুক্তি পেতে পাচ্ছে সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনায় নির্মিত সিনেমা ‘দেবী’। প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস থেকে এটি নির্মিত হয়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে সিনেমাটির চরিত্র এবং নানা অনুষঙ্গ নিয়ে আয়োজন করা হয় ‘দেবী মঞ্চ’ অনুষ্ঠান।

দেশব্যাপী প্রায় সাড়ে চার হাজার প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিকভাবে ১০০ জন, এরপর বিচারকদের রায়ে মনোনীত ২৫ জন নব্য মডেলকে সাথে নিয়ে ‘দেবী’ সিনেমার রানু, মিসির আলি ও নিলু- জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া র‍্যাম্পে হাঁটেন।

সে সময় তারা গায়ে জড়িয়েছিলেন ‘দেবী’ চলচ্চিত্রের প্রচারণার জন্য বিশ্বরঙের তৈরি পোশাক। ‘দেবী’র আবহ সংগীত এবং গানের সঙ্গে অন্যরকম পরিবেশনায় উপস্থিত দর্শক মুগ্ধ হয়। ‘দেবী মডেল হান্ট’র বিচারক ছিলেন কাজী কামরুল ইসলাম, আসিফ খান, অপি করিম, বিপ্লব সাহা, রুখসানা আলী হীরা এবং মিলি।

রুম্মান রশীদ খান ও শান্তা জাহানের উপস্থাপনায় ‘দেবী মঞ্চ’র এই আয়োজনে চঞ্চল চৌধুরী তার অভিনীত মিসির আলির সংলাপ শুনিয়ে দর্শকদের চমকে দেন। ‘রানু’র আবহ সংগীতের সঙ্গে জয়া আহসানের পারফর্মেন্স ছিলো রাজসিক। তিনি দুই ধাপে র‌্যাম্পে হাঁটেন।

রূপ বিশেষজ্ঞ কানিজ আলমাস খান বলেন, জয়া কত ভালো কাজ করছে দেশে ও বিদেশে। নিশ্চয়ই আমরা সবাই মিলে ওর প্রথম প্রযোজিত সিনেমা ‘দেবী’ দেখবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জয়া আহসানের মা রেহানা মাসউদ এবং বোন কান্তা মাসউদ। তারাও উপস্থাপকদের অনুরোধে প্রথমবারের মত র‍্যাম্পে হাঁটেন। এই সিনেমায় ‘রানু’র ছোটবেলায় চরিত্রে অভিনয় করেছেন লাবণ্য। তাকে মমতাজের গাওয়া ‘দোয়েল পাখি কন্যা রে’ গানের সাথে নৃত্য পরিবেশন করতে দেখা যায়।

অনুষ্ঠানে কোরিওগ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ ও রিজভী হোসেন। মঞ্চে গান পরিবেশন করেন লাভলী দেব, মেহরীন, কনা, কোনাল, সিঁথি সাহা, স্বপ্নীল সজীব ও বিপ্লব সাহা।

Spread the love