মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে আরও দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে

বন্দরনগরী চট্টগ্রাম ও রাজশাহীতে আরও দুটি পূর্ণাঙ্গ মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদা উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। এ সময় রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে তিনি ডাক্তারদের ভালো ব্যবহারের পরামর্শ দেন।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নবনির্মিত দুটি আউটডোর কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

 

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রতিমন্ত্রী জাহিদ মালিক, স্বাস্থ্যসচিব মঞ্জুরুল ইসলাম, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএসএমএমইউ অনুষদগুলোতে গবেষণা আরও জোরদার করার আহবান জানিয়ে শেখ হাসিনা বলেন, নতুন ধরনের রোগব্যাধি প্রতিরোধে এবং জনগণকে কম খরচে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য গবেষকদের অবশ্যই চিকিৎসা বিজ্ঞানের উপায় খুঁজে বের করতে হবে। তিনি বলেন, স্বাস্থ্যসেবা জনগণের একটি মৌলিক অধিকার। কেবলমাত্র স্বাস্থ্যবান ব্যক্তিই জাতি গঠন কার্যক্রমে ভূমিকা রাখতে পারে এবং এ মৌলিক অধিকার নিশ্চিত করতে অসুস্থ ব্যক্তির জন্য ডাক্তারই হচ্ছেন উত্তম বন্ধু।

Spread the love