বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা

দ্বিতীয় দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষকরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশন কর্মসূচি করেন তারা। এর আগে সোমবার থেকে তারা এই কর্মসূচি শুরু করেন।

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার বলেন, ‘আমাদের একটাই দাবি, সারা দেশে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের একযোগে এমপিওভূক্ত করতে হবে। সেই নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।’

২০ নভেম্বর রাতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন শিক্ষকরা। সেই বৈঠকে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সন্তুষ্ট না হওয়ায় তারা নতুন করে আমরণ অনশনের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রীর সঙ্গে এ বিষয়ে বৈঠক হয়েছে। তার আশ্বাসে আমরা সন্তুষ্ট না। তিনি আমাদের আন্দোলন ছেড়ে বাড়ি ফিরে যেতে আহ্বান জানিয়েছেন। দাবি আদায় না হওয়ায় এ আশ্বাসে আমরা ফিরে যাচ্ছি না।’

প্রসঙ্গত, এমপিওভুক্তির দাবিতে ১৪ অক্টোবর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলন করে আসছেন শিক্ষকরা। ১৮ অক্টোবর সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ফোন করেন। তিনি আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকের কথা জানান। এর পরিপ্রেক্ষিতে রোববার সন্ধ্যায় বৈঠক হয়। আলোচনা ফলপ্রসূ না হওয়া আমরণ অনশনের ঘোষণা দেন শিক্ষকরা।

Spread the love