বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন আয়োজনে আবদুল হাদীর ‘সুর্যদয়ে তুমি’

বাংলা গানের জীবন্ত কিংবদন্তি শিল্পী সৈয়দ আবদুল হাদী। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি অসংখ্য কালজয়ী শ্রোতাপ্রিয় গান গেয়েছেন। তার কণ্ঠে উঠে এসেছে প্রেম, ভালোবাসা বন্ধুত্ব, বিরহ, মানবতাবোধ; সব কিছুই। তবে দেশাত্মবোধক গানে সৈয়দ আবদুল হাদীর অবস্থান অনন্য উচ্চতায়।

তার কণ্ঠে বেশ কিছু দেশাত্মবোধক গান জনপ্রিয়তা পেয়েছে। সেগুলোর মধ্যে অন্যতম একটি গান ‘সুর্যদয়ে তুমি’। গানটি লিখেছেন বরেণ্য গীতিকার মনিরুজ্জামান মনির। ১৯৭৯ সালে বাংলাদেশ টেলিভিশনের জন্য এর সুর ও সংগীত পরিচালনা করেছিলেন আলাউদ্দিন আলী।
তবে কিছু দিন আগে বাংলাঢোল থেকে সৈয়দ আবদুল হাদির ৪৬টি গানের সংকলন ‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’ প্রকাশ হয়। সেখানে এই গানটি নতুন আয়োজনে তৈরি করা হয়েছে। এর নতুন সংগীতায়োজন করেছেন রেজাউল করিম লিমন। এই গানটিই এবার ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে। যেটি নির্মাণ করেছেন হৃদয় চৌধুরী। বিজয় দিবস উপলক্ষে গত মঙ্গলবার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে গানটি। এছাড়াও গানটি দেখা যাচ্ছে বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেল স্ক্রিন ও টেলিফ্লিক্সে।

পুরনো গানের নতুন এই আয়োজন প্রসঙ্গে সৈয়দ আবদুল হাদী বলেন, আমরা সম্মিলিত প্রচেষ্টায় দেশ ও দেশের মানুষের জন্য এমন একটি গান করতে পেরেছিলাম। ভালো লাগছে এই কারণে যে, বাংলাঢোলের উদ্যোগে নতুনভাবে গানটি গেয়েছি আবার সেটি নিয়ে অফিসিয়াল মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে।

Spread the love