শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নবাবগঞ্জে ২ ভাইয়ের উদ্যোগে ‘ফ্রি সবজির দোকান’!

নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম(সাগর) : প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব। একই আতঙ্ক বাংলাদেশেও। করোনাভাইরাসের কারনে সারাদেশের মানুষ যখন ঘরে অবস্থান করছে, আর এ অবস্থায় সাধারণ খেটে খাওয়া মানুষরা পড়েছেন বিপাকে। ঘর থেকে বের হতে না পেরে খাদ্য সংকটে ভুগছে অনেক পরিবার। ঠিক সেই সময় অসহায় দুস্থ মানুষের হাতে নিজ গ্রামের মানুষের হাতে তুলে দিচ্ছেন সবজি।

এমন অবস্থায় ফ্রি সবজির দোকান নিয়ে বসেছেন দিনাজপুরে নবাবগঞ্জের গোলাপগঞ্জ ইউনিয়ানের জগন্নাথপুর গ্রামে ইয়াসিন আলীর দুই ছেলে আহসান হাবিব ও সাহাজুল ইসলাম। দেশের এমন পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে এমন উদ্যোগ নিয়েছেন দুই ভাই।

জানা গেছে, নবাবগঞ্জ বাজারে আহসান ও সাহাজুল ইসলামের ছোট একটি কসমেটিক দোকান রয়েছে। এই দোকানের ওপর চলে তাদের সংসার। পাশাপাশি নবাবগঞ্জ কলেজে দ্বাদশ শ্রেণিতে পড়াশোনা করছেন আহসান হাবিবের ছোট ভাই সাহাজুল ইসলাম।

দুই ভাই নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডিতে সবজির দোকানের ছবিসহ যা লিখেছেন তা তুলে ধরা হলো-

‘আমরা আমাদের নিজ উদ্যোগে আমাদের গ্রামে সব মেহনতি মানুষের মধ্যে প্রতিদিন বিনামূল্যে কাঁচা বাজার (শাকসবজি) বিতরণের উদ্যোগ নিয়েছি।

যত দিন দেশের এই করুণ অবস্থা চলতে থাকবে, ততদিন আমাদের এই কার্যক্রম চলতে থাকবে। যারা অভাবগ্রস্ত আছেন,প্রকাশ্য সামনে আসতে না পারলেও গোপনে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন, আপনাদের গোপনীয়তা রক্ষা করে আমরা সাহায্যের হাত বাড়িয়ে দেব।

এ বিষয়ে সাহাজুল ইসলাম সাংবাদিকদের জানান, আমাদের দেশে করোনাভাইরাস আসায় গ্রামে গরিব অসহায় মানুষ কাজকর্ম করতে পারছেন না। ঘর থেকে বের হতে সরকার থেকে নিষেধ আছে। তাই এই গরিব মানুষদের কথা ভেবে আমরা দুই ভাই ও বাবা মিলে ফ্রি শাকসবজির দোকান দিয়েছি।

এ ব্যাপারে আহসান হাবিব বলেন,‘করোনাভাইরাস যে ভাবে মানুষকে আক্রান্ত করছে তাতে আমরা কেউ নিরাপদ নয়। সবাইকে সচেতন হয়ে নিজ বাড়িতে অবস্থান করে আমাদের এই ভাইরাস থেকে নিরাপদে থাকতে হবে’।
তিনি বলেন,‘উপজেলার বিভিন্ন অঞ্চলের অসহায় শ্রমজীবি মানুষের হাতে পর্যায়ক্রমে এই সবজি বিতরণ করা হবে’।

তিনি জানান, প্রতিদিন বিরামপুর বাজার থেকে এক হাজার টাকার শাকসবজি কিনে এনে বিকাল ৩টায় দোকানে বসছি। এতে অনেকেই উপকৃত হচ্ছেন।

Spread the love