বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নাকাব’ ১১৫ প্রেক্ষাগৃহে মুক্তি

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বহুল আলোচিত ‘নাকাব’। আজ বৃহস্পতিবার ছবিটি চলচ্চিত্র সেন্সর বোর্ডে প্রদর্শনের পর মুক্তির অনুমতি পায়।

বিনা কর্তনে ‘নাকাব’-এর সেন্সর পাওয়ার বৃহস্পতিবার সন্ধ্যায় নিশ্চিত করেন সেন্সর বোর্ডের সদস্য নাসির উদ্দিন দিলু। তিনি জানান, ‘নাকাব’কে সেন্সর বোর্ড থেকে কোনো রকম কাটাকুটি ছাড়াই ছাড়পত্র দেওয়া হয়েছে।

‘নাকাব’ নিয়ে তিনি আরো বলেন, ছবিটি ভালো, তবে অনেক লম্বা। প্রায় পৌনে তিন ঘন্টা।

‘নাকাব’ প্রদর্শনীর পর সেন্সর বোর্ডের আরেক সদস্য ও প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার আহমেদ নওশাদ নিজের অনুভূতি জানিয়ে বলেন, ‘নাকাব’ ছবিতে অনেক রিভেঞ্জ আছে। বিশেষ করে বিরতির পর থেকেই টান টান উত্তেজনা। শাকিবের ডাবল রোল। অনেক কিছুতেই নতুনত্ব পেয়েছি। আমার কাছে তো দুর্দান্ত লেগেছে!

২১ সেপ্টেম্বর কলকাতার সঙ্গে একযোগে বাংলাদেশেও মুক্তির কথা শোনা গিয়েছিলো। কিন্তু কলকাতায় মুক্তি পেলেও ওইদিন বাংলাদেশে ছবিটি মুক্তির অনুমতি পায়নি। তবে শেষ পর্যন্ত ‘পাষাণ’ ছবির বিণিময়ে কলকাতার ‘নাকাব’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে ২৮ সেপ্টেম্বর। ছবিটি মুক্তি দিচ্ছে জাজ মাল্টিমিডিয়া।

প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ বৃহস্পতিবার সন্ধ্যায় বলেন, একশো’র মতো হলে মুক্তি দিতে চেয়েছিলাম ‘নাকাব’। তারচেয়েও বেশি হলে দিতে হচ্ছে। সন্ধ্যা পর্যন্ত ১১৫ হল চূড়ান্ত হয়েছে। এই সংখ্যা ১২০ ছাড়াতে পারে।

তিনি জানান, সারা দেশের হল মালিকরা ‘নাকাব’ প্রদর্শনের জন্য কাড়াকাড়ি করছেন। ঈদের পর থেকে নতুন ছবিই নেই। ‘নাকাব’ দিয়ে আবার হল চাঙ্গা হবে।

‘নাকাব’ প্রযোজনা করেছে কলকাতার শীর্ষ স্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। ‘নাকাব’-এর মাধ্যমে প্রথমবার এই প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছেন বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খান। তার সঙ্গে ছবিতে দেখা যাবে কলকাতার দুই নায়িকা নুসরাত ও সায়ন্তিকা। রাজিব বিশ্বাস পরিচালিত ‘নাকাব’-এ শাকিব খান অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে।

Spread the love