শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাটোরে মাদক বিরোধি শপথ পাঠ করালেন জামাল উদ্দিন আহমেদ

মোঃ ইউসুফ আলী ॥ জীবনকে ভালবাসুন, মাদক থেকে দুরে থাকুন’ এই প্রতিপাদ্যে নাটোরে মাদক বিরোধি শপথ নিয়েছেন আড়াই হাজার শিক্ষার্থী। ২৫ এপ্রিল বুধবার দুপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নাটোর জেলা শহরের কানাইখালী মাঠে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত সমাবেশ এই শপথ বাক্য পাঠ করানো হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ও দিনাজপুরের সাবেক জেলা প্রশাসক মোঃ জামাল উদ্দিন আহমেদ। নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজলসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
এসময় বক্তারা বলেন , বাংলাদেশের প্রায় ৭০ লক্ষ মানুষ মাদকাসক্ত। এটা বাংলাদেশের উন্নয়নে এক অশনি সংকেত। এ অবস্থার জন্য আমরা সকলেই দায়ী। মাদকমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিবিদ, পুলিশ, মাদক দ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা, অভিভাবক, শিক্ষক, ওলামায়ে মাশায়েক প্রত্যেককেই একযোগে দায়িত্ব পালন করতে হবে। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক ও দিনাজপুরের সাবেক জেলা প্রশাসক মোঃ জামাল উদ্দিন আহমেদ সমাবেশের সবাইকে মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান। সমাবেশে নাটোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থীসহ সুধীজন উপস্থিত ছিলেন। তথ্য ও ছবিঃ দিনাজপুরের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বর্তমানে নাটোরের স্থানীয় সরকার বিভাগ এর উপ-পরিচালক মোঃ গোলাম রাব্বী।

Spread the love