বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিলয় হত্যার দায় স্বীকার করল আল কায়েদা

রাজধানীর খিলগাঁও থানার উত্তর গোড়ান এলাকায় বাসায় ঢুকে গণজাগরণমঞ্চের কর্মী ও ব্লগার নিলয় চৌধুরীকে হত্যার দায় স্বীকার করেছে আল কায়েদার ভারতীয় উপমহাদেশের (এআইকিউএস) বাংলাদেশ শাখা আনসার আল ইসলাম।

শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে নিলয়কে জবাই করে হত্যার পর ansar.al.islam.bd@gmail.com ইমেইল ঠিকানা থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠনটি। ওই মেইলের প্রেরক হিসেবে আনসার আল ইসলামের মুখপাত্র মুফতি আব্দুল্লাহ আশরাফের নাম লেখা রয়েছে।

a kমেইলটিতে বলা হয়, আনসার আল ইসলামের (আল কায়েদা ভারতীয় উপমহাদেশ, বাংলাদেশ শাখা) মুজাহিদিনরা হামলা চালিয়ে আল্লাহ তা’আলা ও তার রাসুলের দুশমন নিলয় চৌধুরীকে হত্যা করেছেন। আজ শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে ওই অপারেশন সম্পন্ন হয়। আল্লাহর রাসুলের সম্মান রক্ষার্থে প্রতিশোধমূলক ওই হামলা চালানো হয়েছে।

বিবৃতিতে হুমকি দিয়ে বলা হয়,  আমরা আল্লাহ ও তার রাসুলের নিকৃষ্টতম দুশমনদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি। আমরা এদের ও তাদের সঙ্গীদের ধ্বংস করতে সর্বশক্তি প্রয়োগ করবো। হে মুসলিম উম্মাহ আমরা আপনাদের নিশ্চয়তা দিচ্ছি যতক্ষণ পর্যন্ত এই সন্তানদের ধমনীতে রক্ত প্রবাহিত হতে থাকবে ততক্ষণ পর্যন্ত আল্লাহ ও তার রাসুলের শত্রুদের ওপর হামলা চলতেই থাকবে। বিবৃতিতের শেষে বলা হয়, যদি তোমাদের ‘বাক স্বাধীনতা’ কোনও সীমানা না মানতে প্রস্তুত থাকে, তবে তোমাদের হৃদয় যেন আমাদের চাপাতির স্বাধীনতার জন্য উন্মুক্ত থাকে।

Spread the love