শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা তুলতে বিসিবিতে আবেদন করলেন সাকিব

বিদেশের ঘরোয়া টুর্নামেন্টে খেলার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিকে বিশ্বকাপের আগে দুবাইয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এছাড়া দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দেশের বাইরের লিগে অংশ নিতে পারবেন কিনা এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। আজ বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এমনটি জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পরবর্তী বোর্ড সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।
বিসিবি সভাপতি জানান, তার অনেক কিছুর উন্নতি হয়েছে বলেই ঘরোয়া ক্রিকেটে ওর খেলার ওপর নিষেধাজ্ঞা উঠেছে। এটা বোর্ড সভায় গেলে বোর্ড বিবেচনা করবে। এর আগে আইসিসির সভা থেকে দেশে ফিরে বিসিবি প্রধান জানিয়েছিলেন, বোর্ড সাকিবের আচরণে সন্তুষ্ট। সাকিব আবেদন করলে নিষেধাজ্ঞা উঠে যেতে পারে। তিনি ব্যক্তিগতভাবে মনে করেন, সাকিবের বাইরে খেলার নিষেধাজ্ঞা উঠে যাওয়া সময়ের ব্যাপার মাত্র।
শৃঙ্খলা ভঙ্গের ঘটনায় গত ৭ জুলাই সাকিবকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করে বিসিবি। এ সময় আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরে কোনো টুর্নামেন্টে খেলার জন্য সাকিবকে অনাপত্তিপত্র (এনওসি) না দেয়ারও ঘোষণা দেয় তারা। পরে বর্তমান সময়ের অন্যতম সেরা এ অলরাউন্ডারের শাস্তির মেয়াদ কমায় বিসিবি। ১৫ সেপ্টেম্বর থেকে দেশের হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে খেলার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় তারা। তবে দেশের বাইরের টুর্নামেন্টে খেলার ব্যাপারে নিষেধাজ্ঞা থেকেই যায়।

Spread the love