শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নীলফামারীতে খালেদা জিয়ার জনসভা সফল করতে দিনাজপুরে বিএনপির সাজ সাজ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি : নীলফামারীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা সফল করার লক্ষ্যে দিনাজপুরে জেলা বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, মহিলা দল, কৃষক দল, স্বেচ্ছাসেবক দল, তরুণ দলসহ প্রতিটি উপজেলায় বিএনপির নেতাকমীরা ব্যাপক প্রস্ত্ততি গ্রহন করেছে। দিনাজপুর জেলা থেকে প্রায় এক লাখ নেতাকর্মী ও সমর্থক জনসভায় যোগ দিবেন বলে জেলা বিএনপি আশা প্রকাশ করছেন।

২৩ অক্টোবর নীলফামারীতে ২০ দলের জনসভা। জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু জানান, জনসভা সফল করার লক্ষ্যে জেলা বিএনপির প্রতিটি অঙ্গসংগঠন ও সহযোগি সংগঠনের সাথে মতবিনিময় এবং ইউনিয়নে ইউনিয়নে ব্যাপক প্রচারনা চালানো হচ্ছে। তিনি আশা প্রকাশ করেন দিনাজপুর থেকে প্রায় এক লাখ নেতাকর্মী ও সমর্থক জনসভায় যোগদান করবেন।

জেলা ছাত্রদলের আহবায়ক মোস্তফা কামাল মিলন জানান, দিনাজপুর থেকে ছাত্রদলের প্রায় ১০ হাজার নেতাকর্মী অংশ গ্রহন করবে। এজন্য প্রতিটি কলেজ ও বিশ্ববিবিদ্যালয়সহ উপজেলায় উপজেলায় প্রস্ত্ততি সভা করা হয়েছে এবং প্রচারনা চালানো হচ্ছে। একই ভাবে যুবদলের আহবায়ক জাহাঙ্গীর আলম জানান, দিনাজপুর জেলার ১৩টি উপজেলা থেকে প্রায় ১০ হাজার নেতাকর্মী জনসভায় যোগ দিবেন। এজন্য ব্যাপক প্রস্ত্ততি নেয়া হয়েছে।

জেলা তরুন দলের সভাপতি শাহনেওয়াজ হোসেন মিন্টু জানান, তরুণ দলের প্রায় ৫ হাজার নেতাকর্মী দেশনেত্রীর জনসভায় যোগদান করবেন। জনসভা সফল করার লক্ষ্যে প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রস্ত্ততি সভা করা হয়েছে।

বিরল উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম ও সহ-সভাপতি জিনাত আরা জানান, নীলফামারীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা সফল করতে বিরল উপজেলা থেকে প্রায় ১৫ হাজার নেতাকর্মী ও সমর্থক জনসভায় যোগ দিবেন। জনসভা সফল করতে প্রতিটি অঙ্গসংগঠনের সাথে প্রস্ত্ততি সভা করা হয়েছে এবং ইউনিয়নে ইউনিয়নে প্রচারনা চালানো হচ্ছে। জনসভায় যোগ দিতে নেতাকর্মীদের মাঝে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সমর্থকদের মাঝেও বেশ উৎসাহ-উদ্দিপনা সৃষ্টি হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি এজেডএম রেজওয়ানুল হক জানান, পার্বতীপুর ও ফুলবাড়ী থেকে ৪০ থেকে ৫০ হাজার নেতাকর্মী ও সমর্থক জনসভায় যোগদান করবেন। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা সফল করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে প্রস্ত্ততি সভা করা হয়েছে এবং প্রচারনা চালানো হচ্ছে। সাধারন মানুষের মাঝে জনসভায় যোগ দেয়া স্বতঃস্ফুর্ত সারা পাওয়া যাচ্ছে। পার্বতীপুর পৌর বিএনপির সাধারন সম্পাদক ও পার্বতীপুর পৌর মেয়র এজেডএম মেনহাজুল হক জানান, পার্বতীপুর পৌরসভা থেকেই প্রায় ১০ হাজার নেতাকর্মী জনসভায় যোগদান করবেন। জনসভা সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্ত্ততি সভা করা হয়েছে এবং প্রচারনা চালানো হচ্ছে।

দিনাজপুর পৌর মহিলা দলের আহবায়ক শাহীন সুলতানা বিউটি জানান, দিনাজপুর পৌর মহিলা দলের প্রায় ২ থেকে ৩ হাজার নেতাকর্মী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভায় যোগদান করবেন। এজন্য ওয়ার্ডে ওয়ার্ডে প্রস্ত্ততি সভা করা হয়েছে এবং প্রচারনা চালানো হচ্ছে। বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মনজুরম্নল ইসলাম জানান, নীলফামারীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা সফল করতে ব্যাপক প্রস্ত্ততি নেয়া হয়েছে। বীরগঞ্জ উপজেলা থেকে প্রায় ১৫ হাজার নেতাকর্মী ও সমর্থক জনসভায় যোগদান করবেন। বিভিন্ন ইউনিয়নে প্রস্ত্ততি সভা করা হয়েছে এবং প্রচারনা চালানো হচ্ছে। নেতাকর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক সারা পাওয়া গেছে এবং সবাই যাওয়ার জন্য প্রস্ত্ততি নিচ্ছে।

প্রতিটি অঙ্গসংগঠন থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী দিনরাত প্রচারনা চালাচ্ছে জনসভা সফল করার লক্ষ্যে। বীরগঞ্জ থেকে অসংখ্য সমর্থক রিক্সা ব্যানে জনসভায় যাওয়ার প্রস্ত্ততি গ্রহন করেছে। কারন বীরগঞ্জ থেকে নীলফামারী অনেকটাই কাছে। উপজেলায় জনসভায় যোগ দিতে সাজো সাজো রব উঠেছে।

নীলফামারীতে ২৩ অক্টোবর বেগম খালেদা জিয়ার জনসভা সফল করতে দিনাজপুরে সাজ সাজ রব পরিলক্ষিত হয়েছে। শহর থেকে শুরম্ন করে গ্রামাঞ্চলে নেতাকর্মী ও সমর্থকদের মাঝে চলো চলো নীলফামারী চলো শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে। যানবাহন সংকটের আশংকায় হাজার হাজার নেতাকর্মী আগের দিনই নীলফামারী চলে যাবেন বলে জানিয়েছেন।

 

 

Spread the love