শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নুসরত রাফি হত্যার সাথে জড়িত এবং শ্রীলঙ্কায় চার্চের আত্মঘাতি বোমা হামলার ঘটনায় দোষীদের দ্রুত বিচার দাবিতে বীরগঞ্জে মানববন্ধন

বীরগঞ্জ, দিনাজপুর থেকে বিকাশ ঘোষ ॥ সোমবার সকাল ১০টায় দিনাজপুরে জেলার বীরগঞ্জ পৌরশহরের বিজয় চত্বরে ঢাকা-পঞ্চগড় মহাসড়কে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার যৌথ আয়োজনে ফেনীর সোনাগাছী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরত জাহান রাফি’র শরীরে কেরসিন তেল ঢেলে আগুনে পুড়িয়ে ও সেতু মন্ডল হত্যার সঙ্গে জড়িত দোষীব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ও শ্রীলঙ্কায় খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় চার্চে এবং হোটেলে আত্মঘাতি বোমা হামলার ঘটনায় দোষীদের দ্রুত বিচারের দাবিতে সারাদেশ ব্যাপী কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচী’র আওতায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম নুর, কৃষকলীগের সভাপতি মোঃ সিবলী সাদিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন্দ্র নাথ গবিন বর্মন, বীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, ৬নং নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম আসলাম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ উপজেলার শাখার আহ্বায়ক মহেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদ চিত্তরঞ্জন রায়, সাবেক সভাপতি বিমল চন্দ্র দাস, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার সদস্য সচিব দীপঙ্কর রাহা বাপ্পী, সদস্য সাংবাদিক রনজি সরকার রাজ ও জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালীপদ রায় বলেন, নুসরত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নি সংযোগের সাথে জড়িত ব্যাক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। তা না হলে আগামীতে আরো কত নুসরতকে প্রাণ দিতে হবে। আমরা চাই দোষী যেই হোক না কেন তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। এছাড়া গত ২১ এপ্রিল শ্রীলঙ্কায় আত্মঘাতি বোমা হামলার ঘটনায় তদন্ত করে দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে। যারা এই ঘটনায় প্রাণ হারিয়েছে তাদের আত্মার শান্তি কামনা করেন। দোষী ব্যক্তিদের আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেন। সভায় আরো বক্তব্য রাখেন, ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দাস, ৪নং ওয়ার্ড সভাপতি সত্যয়ন চন্দ্র রায়, ৮নং ভোগনগর ইউনিয়নের সভাপতি অধ্যাপক অতুল চন্দ্র রায়, বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রতন ঘোষ পিযুষ, সাংবাদিক বিকাশ ঘোষ, বীর মুক্তিযোদ্ধা এস.এম আব্দুল খালেক সহ প্রমুখ।

Spread the love