শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নূরজাহান কামিল মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ

রফিক প্লাবন, দিনাজপুর ॥- দিনাজপুর শহরের রাজবাটীস্থ নূরজাহান কামিল মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৯ এর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ নভেম্বর রোববার সকাল ১১ টায় মাদরাসার দ্বিতীয় তলায় উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন মাদরাসার মুতাওয়াল্লী আলহাজ্ব মো. আমীর খরসু। স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও: সিরাজুল ইসলাম। অভিভাবক সদস্যের মধ্যে বক্তব্য রাখেন মো. আহসানুজ্জামান চঞ্চল।

এসময় অন্যান্যদের মধ্যে শিক্ষক প্রতিনিধি মো. মাহবুবর রহমান, জয়নাল আবেদীন, আমিনুল ইসলামসহ অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। এরপর মাদরাসার পক্ষ হতে অবসরপ্রাপ্ত তিন জন শিক্ষককে উপহার প্রদান করা হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাদরাসার ইংরেজি প্রভাষক মো. নূরল ইসলাম।

পরে উপস্থিত সকলের মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাদরাসার আরবী প্রভাষক মাও: মো. রুহুল আমীন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী ওবায়দুল্লাহ মানাযির, হামদে বারী তায়া’লা পরিবেশন করেন শিক্ষার্থী মো. মোফাজ্জল হোসেন ও না’তে রাসুল (সা.) পরিবেশন করেন তানভিরুল ইসলাম।

উল্লেখ্য, মাদারাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে উল্লেখযোগ্য ছিল ৫০, ১০০, ২০০, ৪০০ মিটার দৌড়, লংজাম্প, মোরগ লড়াই, অংক দৌড় ধীরগতির সাইকেল চালানো ইত্যাদি। সাংস্কৃতিক প্রতিযোগিতায় ছিল ক্বেরাত, হামদ, না’ত ও ইসলামী গজল।

রফিক প্লাবন, দিনাজপুর। তারিখ ২৪-১১-২০১৯

আদিবাসী কড়া জনগোষ্ঠির নিরাপত্তা, ন্যায় বিচার প্রাপ্তি এবং মামলার বিষয়ে

Spread the love