শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেপালকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের খেলায় নেপালের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় বাংলাদেশ নারী ফুটবল দল। এই জয়ের ফলে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা দিলো।

নেপালের বিপক্ষে খেলার ৩৫ মিনিটে প্রতিপক্ষের পোস্টে ঢুকে গোল দেন বাংলাদেশের ডিফেন্ডার। কিন্তু রেফারি অফসাইডের সংকেত দিলে, গোল থেকে বঞ্চিত হয় বাংলাদেশ নারী ফুটবল দল। খেলার ৪৫ মিনিটে তহুরা খাতুনের করা প্রথম গোল করে দলকে এগিয়ে নেন বাংলাদেশ নারী দলের ফুটবলাররা। প্রথমার্ধের খেলা শেষে নেপালের বিপক্ষে বাংলাদেশ ১-০ এগিয়ে ছিল।

গ্রুপ সেরার লড়াইয়ে নেপালের মুখোমুখি নারী ফুটবল দল সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে খেলছে বাংলাদেশ নারী ফুটবল দল। ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় খেলাটি শুরু হয়।

তহুরা খাতুনের গোলে ৪৫ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ নারী দল। প্রথমার্ধের আর কোনো গোল না হওয়ায় ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় মারিয়া-তহুরারা।

বিরতি থেকে ফিরে আগের চেয়ে আরও বেশি মরিয়া হয়ে খেলে বাংলাদেশ। খেলার ৫১ মিনিটে মারিয়া মান্ডার গোলে ব্যবধান দ্বিগুণ (২-০) করে বাংলাদেশ। ডি বক্সের বাইর থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল নিশ্চিত করেন মারিয়া।

এরপর খেলার ৬৭ মিনিটে সাজিদা খাতুন প্রতিপক্ষের ডিফেন্ডার এবং কিপারকে বোকা বানিয়ে গোলে নিশ্চিত করে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় লাভ করে বাংলাদেশ।

Spread the love