শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে নাশকতার চেষ্টায় জামায়াত-শিবিরের ১১ নেতা-কর্মী আটক

পঞ্চগড় জেলায় জামায়াতের ডাকা ৭২ ঘন্টা হরতালে নাশকতা চেষ্টার অভিযোগে ১১ জন জামায়াত-শিবিররের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে পঞ্চগড় সদর থানা পুলিশ ৭ জন এবং তেঁতুলিয়া, বোদা, আটোয়ারী ও দেবীগঞ্জ থানা পুলিশ বিভিন্ন স্থান থেকে ৪ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে আটক করে। গতকাল বুধবার গভীর রাত থেকে দিনব্যাপী অভিযান পরিচালনা করে নিজ বাড়ি, দোকানসহ বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।
পঞ্চগড় সদর থানার আটককৃতরা হলেন বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির পঞ্চগড় জেলা শাখার স্কুল ও বিতর্ক বিষয়ক সভাপতি মোঃ মিজানুর রহমান (২৬), বোদা উপজেলার বেংহাড়ি ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে রিপন (২৪), পঞ্চগড় সদর উপজেলার তুলারডাঙ্গা এলাকার মিরাজ উদ্দিনের ছেলে মোকলেছার রহমান (৩৫), একই গ্রামের জয়নুদ্দিনের ছেলে আজাহার আলী (৫০),  রাজনগর গ্রামের আসলাম আলীর ছেলে আতিক রহমান (৩০), পঞ্চগড় শহরের ডোকরোপাড়া গ্রামের মইজউদ্দীনের ছেলে লাবু হোসেন সাগর (২৮), পঞ্চগড় সরকারি টেকনিকাল স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের শিক্ষক আবু তাহের (৪২)।
এ ছাড়া বোদা থানা পুলিশ উপজেলার জায়গীরপাড়া গ্রামের করিম উদ্দীনের ছেলে ফরহাদ আলী (৩২), তেঁতুলিয়া থানা পুলিশ মাঝিপাড়া গ্রামের জমির উদ্দিনের ছেলে বাদশা (৩৫), দেবীগঞ্জ থানা পুলিশ ভাউলাগঞ্জ এলাকার সোবহান আলীর ছেলে ইউনুস আলী (৩৫) ও আটোয়ারী থানা পুলিশ পানপাড়া গ্রামের মৃত তছলিম উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (৩৬) কে আটক করে।
এদিকে দিনব্যাপী ঢিলেঢালা হরতালে জেলায় কোন প্রকার অপ্রিতিকর ঘটনার সংবাদ পাওয়া যায় নি। তবে হরতালকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে পুলিশের টহল অব্যাহত রয়েছে। হরতালের কারণে জেলার সবকটা রুটে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নি।
পঞ্চগড় পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, হরতালে নাশকতা চেষ্টার অভিযোগে জামায়াত শিবিরের ১১ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে। যে কোন ধরণের নাশকতা ঠেকাতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Spread the love