মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গ সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে

লংকেশ্বর রায়, ঢাকা অফিস :  বাংলাদেশের জাতীয় সংসদের আট সদস্যের একটি প্রতিনিধি দলের বেঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পশ্চিমবঙ্গ সফরের আমন্ত্রণ জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

প্রতিনিধি দলটি লে. কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে কলকাতার নবান্নে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে এই বৈঠকে বসে।

বৈঠকে ফারুক খানের সঙ্গে ছিলেন সংসদের হুইপ ইকবালুর রহিম, কাজী নাবিল আহমেদ,পংকজ দেবনাথ, অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, নাহিম রাজ্জাক, মাহজাবিন খালেদ, শফিকুল ইসলাম শিমুল। আরো ছিলেন মুহম্মদ আরাফাত ও সুজিৎ নন্দী।

বৈঠক সুত্রে জানা গেছে, এদিন বিভিন্ন বিষয়ে তারা একে অপরের সঙ্গে আলাপ করেন। আলাপকালে বাংলাদেশের প্রতিনিধিদলকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, আমি বাংলাদেশকে ভালোবাসি। আমাদের ভাষা ও সংস্কৃতি একে অপরকে নীবিড় বন্ধনে আবদ্ধ করেছে। ভালবাসাকে সীমান্ত দিয়ে বিভক্ত করা যায় না। কারণ সব সমস্যারই সমাধান সম্ভব আলোচনার মাধ্যমে।

মুখ্যমন্ত্রী এদিন বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করেন এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার ভূমিকার কথা সশ্রদ্ধ চিত্তে উল্লেখ করেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পশ্চিমবঙ্গ সফরের আমন্ত্রণ জানান। নিজেও ঢাকা সফরে যেতে আগ্রহী বলেও জানান। এছাড়া তিনি বলেন, দ্রুত আলোচনার মাধ্যমে সীমান্তচুক্তি সমস্যার সমাধান হবে।

Spread the love