বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুরে আওয়ামীলীগ কর্মীকে মারধর ও মোটরসাইকেল পোড়ানো হয়েছে

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে আজ রবিবার দুপুরে আওয়ামীলীগ অফিসের সামনে আগামী নির্বাচনে আওয়ামীলীগের এমপি মনোনয়ন প্রত্যাশী মাহমুদুন্নবী চৌধুরীর দুই কর্মীকে মারধর, ১টি মোটরসাইকেল (দিনাজপুর হ-১১-৬৫০৭) আগুন লাগিয়ে পোড়ানো ও ২টি মটরসাইকেল ভাংচুর করার অভিযোগ করা হয়েছে।
অপরদিকে, উপজেলা আওয়ামীলীগের নির্মাণাধীন অফিসের সামনে আওয়ামীলীগ কর্মী মোশারফ হোসেন সমাজের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে মাহমুদুন্নবীর কর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি দেওয়াল থেকে নামিয়ে তছনছ, ব্যবসা প্রতিষ্ঠানের চেয়ার টেবিল ভাংচুর ও প্রায় ২লাখ টাকা লুট করার অভিযোগ করা হয়েছে।
এব্যপারে মনোনয়ন প্রত্যাশী মাহমুদুন্নবী চৌধুরী বলেন, আমি শহীদ পরিবারের ছেলে। বঙ্গবন্ধুর ছবি অবমাননা করার প্রশ্নই আসেনা। তিনি বলেন, আজ রবিবার বিমানে ঢাকা থেকে সৈয়দপুরে আসি। সেখান থেকে প্রায় ২০০ মটর সাইকেলের একটি বহর নিয়ে সৈয়দপুর থেকে পার্বতীপুর শহর হয়ে খয়েরপুকুর হাটে আমার বাড়ি যাচ্ছিলাম। বেলা ২টার দিকে নির্মানধীন আওয়ামীলীগ অফিসে প্রবেশ করি। সেখানে যে লেবারগুলো কাজ করছিল তাদেরকে এক হাজার টাকা দিয়ে বের হয়ে যাওয়ার পথে আমার দুই কর্মীকে আটকে বেধড়ক মারধর, ১টি মটরসাইকেল আগুন লাগিয়ে পোড়ানো হয় এবং ২টি মটরসাইকেল ভাংচুর করা হয়েছে। তবে কারা মটরসাইকেলে আগুন লাগিয়েছে এবং ভাংচুর করেছে তাদের নাম তিনি বলতে পারেননি। মাহমুদুন্নবী অভিযোগ করেন, তার আহত দুই কর্মীর নাম এমদাদুল হক (২৬) পিতা মোঃ ফজলু। বাড়ী ৮নং হাবড়া ইউনিয়নের ঝিনাইকুড়ি ও নূর মোহাম্মদ (২৫) পিতা আঃ ওহাব। বাড়ী খয়েরপুকুর হাট। উভয়কে হলদীবাড়ী স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে তিনি জানান। তবে কর্মী দু’জনকে কে বা কারা মারধর করেছে সে ব্যপারেও তিনি কিছু বলতে পারেননি।
অপরদিকে, আওয়ামীলীগের পৌর সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন সমাজ জানান, রবিবার বেলা পৌনে ২টার দিকে মাহমুদুন্নবী চৌধুরী প্রায় ৩০/৪০ জন সমর্থক কর্মী নিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করেন। ভেতরে ঢুকে মাহমুদুন্নবী আমাদের মন্ত্রী মহোদয়কে (প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী) অশ্লীল অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। এসময় তার লোকজন বঙ্গবন্ধুর ছবি দেওয়াল থেকে নামিয়ে তছনছ করে। সমাজ আরও অভিযোগ করেন, তার ব্যবসা প্রতিষ্ঠানে চেয়ার টেবিল ভাংচুর করা হয়েছে এবং নগদ ১লাখ ৮৫হাজার টাকা লুট করা হয়েছে বলে জানান।
এব্যপারে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক বলেন, আমি ঢাকায় আছি পার্বতীপুরে কি হয়েছে বলতে পারবো না।
পৌর আওয়ামীলীগের সভাপতি লাঞ্চিত
পার্বতীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি ডাঃ এসএইচ সাজ্জাদ জানান, ঘটনার পরে তিনি ওই সড়ক দিয়ে তার বাসায় যাচ্ছিলেন। এসময় উপজেলা ছাত্রলীগের সেক্রেটারী আবুল কালাম আজাদ আমাকে লাঞ্চিত করেন। তবে ছাত্রলীগের অন্যান্য কর্মী এগিয়ে এসে তাকে উদ্ধার করেন বলে তিনি উল্লেখ করেন।
এব্যপারে পার্বতীপুর মডেল থানার ওসি হাবিবুল হক প্রধানের কাছে জানতে চাইলে বলেন, ঘটনার সম্পর্কে আমি কিছুই জানিনা। তিনি দিনাজপুরে আছেন বলে উল্লেখ করেন।

Spread the love